বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Agnimitra Paul: কলকাতা হাইকোর্টের দ্বারস্থ অগ্নিমিত্রা পাল, কেন আদালতের দুয়ারে বিজেপি নেত্রী?

Agnimitra Paul: কলকাতা হাইকোর্টের দ্বারস্থ অগ্নিমিত্রা পাল, কেন আদালতের দুয়ারে বিজেপি নেত্রী?

বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। (নিজস্ব চিত্র)

ডায়মন্ড হারবারের সভা ঘিরে গোলমাল এবং উস্কানিমূলক বক্তব্য রাখার জেরেই পুলিশ পদক্ষেপ করেছিল। পাল্টা বিজেপি অভিযোগ করে। এমনকী পুলিশের এই কাজে রেগে আগুন হয়ে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির তখন অভিযোগ ছিল, ডায়মন্ড হারবারে সভার আগের রাতে সভাস্থলে ভাঙচুর করে তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতীরা।

কলকাতা হাইকোর্টের দুয়ারে হাজির হলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। পুরনো একটি মামলায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের দরজায় কড়া নাড়লেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। আজ, বৃহস্পতিবার দুপুরে অগ্নিমিত্রার মামলাটির শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। পুলিশ তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিল। আর তা নিয়েই এই মামলা। পরিস্থিতি এমন পর্যায়ে গড়াতে পারে যে তিনি গ্রেফতার হতে পারেন। সেখান থেকে বাঁচতেই এই দরজায় কড়া নাড়া।

ঠিক কী অভিযোগ বিধায়কের বিরুদ্ধে?‌ ২০২২ সালে একটি সভা থেকে উস্কানিমূলক বক্তব্য রেখেছিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলে অভিযোগ। আর সেই বক্তব্য রাখার অভিযোগে আসানসোল দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রার বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছিল। এই অভিযোগের প্রেক্ষিতে তিনি গ্রেফতার হওয়ার আশঙ্কা করছেন। আর তাই গ্রেফতারি এড়াতে আগাম জামিন নিয়ে রাখতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন তিনি। এই নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। অনেকেই বলছেন, গ্রেফতার হতে এত ভয়!‌ অথচ রাজনীতি করছেন।

বিষয়টি ঠিক কী ঘটেছিল?‌ ২০২২ সালের ৩ ডিসেম্বর ডায়মন্ড হারবারে শুভেন্দু অধিকারীর সভা ছিল। সেখানে গোলমাল করার জেরে একাধিক অভিযোগ আনা হয়েছিল অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে। বিজেপি নেতা দীপক হালদার এবং প্রদ্যোৎ বৈদ্যর বিরুদ্ধেও অভিযোগ দায়ের হয়েছিল। সব মিলিয়ে পাঁচটি এফআইআর দায়ের করা হয়। তারপর ৯ ডিসেম্বর সেই মামলার শুনানিতে বিচারপতি রাজাশেখর মান্থা তিনজনকেই রক্ষাকবচ দিয়ে নির্দেশ দিয়েছিলেন, ১৬ জানুয়ারি পর্যন্ত পুলিশ ওই তিনজনকে গ্রেফতার করতে পারবে না। কিন্তু সময় কেটে গিয়েছে। সুতরাং আইন অনুযায়ী গ্রেফতার করা যেতে পারে। তাই অগ্নিমিত্রার আইনজীবী আবার রক্ষাকবচের আর্জি জানিয়েছেন।

আর কী জানা যাচ্ছে?‌ ডায়মন্ড হারবারের সভা ঘিরে গোলমাল এবং উস্কানিমূলক বক্তব্য রাখার জেরেই পুলিশ পদক্ষেপ করেছিল। এই কথা জানতে পেরে পাল্টা বিজেপি অভিযোগ করে। এমনকী পুলিশের এই কাজে রেগে আগুন হয়ে গিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির তখন অভিযোগ ছিল, ডায়মন্ড হারবারে সভার আগের রাতে সভাস্থলে ভাঙচুর করে তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতীরা। অথচ অগ্নিমিত্রা এবং ওই দুই বিজেপি নেতার বিরুদ্ধে পাল্টা অভিযোগ দায়ের করা হয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। কুলপি এবং উস্তি থানায় অভিযোগও দায়ের করা হয়। এই ঘটনায় সরব হন বিরোধী দলনেতা। শুভেন্দুর অভিযোগ, বিজেপির দায়ের করা অভিযোগে পুলিশ কোনও পদক্ষেপ করছে না। কিন্তু তৃণমূল কংগ্রেসের করা অভিযোগে পুলিশ পদক্ষেপ করছে।

বাংলার মুখ খবর

Latest News

বিয়ের মণ্ডপে কনেকে চুমু খেয়েছিল বর, রণক্ষেত্রে পরিণত হল বিয়েবাড়ি, আহত ৬ বলিউড কাঁপাচ্ছেন অদৃজা, একটার পর একটা মেগায় সুযোগ! বললেন, 'আমি ভীষণ খুশি' ‘সন্তানের সঙ্গে নিবিড়ে...’ কেমন ছুটি কাটাচ্ছেন অক্ষয়? ষষ্ঠ দফার আগেই বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার বিপুল টাকা, দাসপুরে আলোড়ন ছাত্র-মৃত্যুর ন’মাস পার,অবশেষে ঠান্ডাঘর থেকে যাদবপুরের কর্মসমিতিতে তদন্ত রিপোর্ট Netherlands বনাম Ireland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? দু'বারের রেকর্ড ভেঙে এবার ৪ লাখের ব্যবধানে জয় নিয়ে আত্মবিশ্বাসী অভিষেক নির্বাচনী বিজ্ঞাপন মামলায় সুপ্রিম কোর্টে গেল বিজেপি, দ্রুত শুনানির আর্জি রাত প্রায় ১২ টা পর্যন্ত চলবে মেট্রো! চলবে পরীক্ষামূলকভাবে, কবে কবে? কতটা যাবে? রাতে পর্যাপ্ত ঘুমের অভাব? বাড়তে পারে ডায়বিটিস, কী জানাচ্ছে গবেষণা

Latest IPL News

IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.