বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের বিধায়কদের সামনেই '‌ভোট-পরবর্তী হিংসা-র বিরুদ্ধে গান কবিয়াল বিধায়কের

তৃণমূলের বিধায়কদের সামনেই '‌ভোট-পরবর্তী হিংসা-র বিরুদ্ধে গান কবিয়াল বিধায়কের

অসীম সরকার।

‌ভোট-পরবর্তী হিংসা নিয়ে তৃণমূলকে কটাক্ষ করতে কবি গান ধরলেন বিজেপি বিধায়ক অসীম সরকার। বিধানসভায় তথ্য সংস্কৃতি কমিটির বৈঠকে যোগ দিতে এসেছিলেন তিনি। সেখানেই এই কবি গানের আবহে তৃণমূলকে বিঁধলেন। যেহেতু শিল্পকলার মাধ্যমে এই সমালোচনা, তাই তাঁকে স্বাগত জানাল তৃণমূল।

গত ২৫ জুলাই বিধানসভার কমিটির মিটিং ছিল। সেই মিটিংয়ে হাজির ছিলেন বিজেপি বিধায়ক। সেই মিটিংয়ে কমিটির চেয়ারম্যান রাজ চক্রবর্তীর অনুরোধে গান শোনালেন কবিয়াল অসীম সরকার। রাজ চক্রবর্তীকে উদ্দেশ্য করেই বিজেপি বিধায়ক গানের সুরে জানান, ‘‌নদে থেকে এল কবিয়াল। কবিগান গাইতে এই বিধানসভায়।’‌ এরপরই গান ধরলেন অসীম। তিনি জানান, 'খ্রিষ্ট, হিন্দু, মুসলমান - সবার থাকে একই প্রাণ। মানুষ হয়ে মনুষ্যত্ব ভুলে যেও না। বলিতে কে পারে কেহ। আল্লা আর হরিতে। কবে কোথা দেখিয়াছ?‌ মারামারি করিতে। তবে কেন কর ভেদ। মানুষে মানুষে প্রভেদ।'

বিজেপি বিধায়কের এই গানে অন্যরকমের আবহ তৈরি হয়েছিল বিধানসভায়। বিধায়কের গান শুনে মোহিত হয়ে গিয়েছিলেন তৃণমূলের বিধায়ক অদিতি মুন্সি। অনেকেই কবিয়ালের এই গানকে স্বাগত জানিয়েছিলেন।

উল্লেখ্য, বিজেপি বিধায়ক নিজেই ভোট পরবর্তী সন্ত্রাসের শিকার হয়েছিলেন বলে অভিযোগ উঠেছিল। অভিযোগস গত ২৯ জুলাই নিজের বিধানসভার অন্তর্গত মোহনপুরে আক্রান্ত হন বিজেপি কর্মীরা। এই ঘটনার পর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে নালিশও জানিয়েছিলেন বিজেপি বিধায়ক। তারপর রাজনীতি ছেড়ে দেওয়ার কথাও বলেছিলেন তিনি।

বাংলার মুখ খবর

Latest News

শনিবারে সদয় লক্ষ্মীদেবী, পরপর দ্বিতীয় দিন কলকাতায় দাম কমল সোনার ভারতীয় উপকূলের কাছেই মাঝ সমুদ্রে বিস্ফোরণ জাহাজে, মৃত ১ অপমানিত বোধ করছি… অ্যাক্রিডেশন না পেয়ে ক্ষোভ উগরালেন ভারতীয় তীরন্দাজ দলের কোচ ২.৩ ওভারেই পাঁচ উইকেট! কেরিয়ারের সেরা বোলিং করে নজর কাড়লেন মার্নাস লাবুশান… সুদের হার প্রায় ৮%! বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিম চালু একাধিক ব্যাঙ্কে, কোথায় লাভ? একুশে জুলাইয়ের পোস্টারে অভিষেকের ছবি নেই!‌ খোঁচা দিলেন শমীক, পাল্টা জয়প্রকাশ বাংলাদেশে থেকে এখনও ঘরে ফিরেছেন ৯৭৮ ভারতীয় পড়ুয়া, হাইকমিশনের দ্বারস্থ আরও ৪০০০ প্রাক্তন স্বামীর সঙ্গে পার্টি, চারু বলছেন প্রাক্তন শাশুড়ি-ননদকে বড়ই ভালোবাসেন রাখি বন্ধন ২০২৪: তারিখ, ভাদ্র, পঞ্চক, রাখীর শুভ সময় অগস্টের শুরুতেই সূর্যের ঘরে শুক্রের প্রবেশ, ৫ রাশির খুলবে কপাল, বিনিয়োগে হবে লাভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.