বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতাকে রক্ত দিতে হবে না, আমরা রাজ্য ভাগ করবই: BJP বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা
বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। 

মমতাকে রক্ত দিতে হবে না, আমরা রাজ্য ভাগ করবই: BJP বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা

  • বৈঠকে যোগ দেওয়ার আগে বিষ্ণুপ্রসাদ শর্মা সাংবাদিকদের বলেন, ‘আমি যে ভাবেই হোক বঙ্গভঙ্গের পক্ষে। নতুন রাজ্যের নাম কী হবে তা নিয়ে আমি চিন্তিত নই’।

বিজেপি সভাপতি জেপি নড্ডার পশ্চিমবঙ্গ সফরের মধ্যেই ফের একবার রাজ্যভাগের দাবিতে সরব হলেন দলেরই বিধায়ক। আলাদা রাজ্যের দাবিতে মুখ খুললেন কার্শিয়ংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। এদিন তিনি আলিপুরদুয়ারের সভায় মুখ্যমন্ত্রীর মন্তব্যকেও বিদ্রুপ করেন।

বৃহস্পতিবার সকালে নিউ টাউনের হোটেলে ছিল বিজেপির বিধায়ক ও সাংসদদের সঙ্গে জেপি নড্ডার বৈঠক। সেই বৈঠকে যোগ দেওয়ার আগে বিষ্ণুপ্রসাদ শর্মা সাংবাদিকদের বলেন, ‘আমি যে ভাবেই হোক বঙ্গভঙ্গের পক্ষে। নতুন রাজ্যের নাম কী হবে তা নিয়ে আমি চিন্তিত নই’। তিনি আরও বলেন, ‘কয়েকদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলে গেলেন রাজ্যভাগ রুখতে উনি রক্ত দিতে তৈরি। আমি ওনাকে বলব, ওই রক্ত উনি অসুস্থ মানুষের জন্য বাঁচিয়ে রাখুন। আমরা ওনার কাপড়ে এক ফোঁটা রক্তের দাগ না লাগিয়েই রাজ্য ভাগ করে নেব।’

ওদিকে রায়গঞ্জের সাংসদ বিজেপি নেত্রী দেবশ্রী চৌধুরী বলেন, ‘কে কী বললেন আমি জানি না। আমি ব্যক্তিগতভাবে অখণ্ড পশ্চিমবঙ্গের পক্ষে’।

জেপি নড্ডার সফরের মধ্যে বিজেপি নেতাদের আলাদা আলাদা মন্তব্যকে বিভ্রান্তি তৈরির চেষ্টা বলে দাবি করেছে তৃণমূল। তাদের দাবি, এতেই স্পষ্ট বিজেপি ঠিক কী চায়। বিজেপি পশ্চিমবঙ্গকে ভাগ করতে চায়। কিন্তু দক্ষিণবঙ্গের মানুষের আবেগের কথা ভেবে সেকথা সরাসরি বলতে পারছে না তাদের শীর্ষ নেতৃত্ব।

বলে রাখি, দেশে ছোট ছোট রাজ্যের পক্ষে বিজেপির অবস্থান বরাবর স্পষ্ট। এর আগে উত্তরাখণ্ড, ঝাড়খণ্ড ও ছত্তিসগড় ভাগ হয়েছিল বিজেপিরই জমানায়।

 

বন্ধ করুন