বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করতে হবে,রুখে দেখুন!বিধানসভায় দাবি কার্শিয়াংয়ের BJP MLA'র

উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করতে হবে,রুখে দেখুন!বিধানসভায় দাবি কার্শিয়াংয়ের BJP MLA'র

বিষ্ণু প্রসাদ শর্মা, বিধায়ক, কার্শিয়াং। (টুইটার)

একেবারে বিধানসভায় দাঁড়়িয়ে এই দাবি করেন তিনি।

উত্তরবঙ্গকে পৃথক রাজ্যের দাবিতে এর আগে সরব হয়েছিলেন আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলা। তখনই উত্তরবঙ্গের একাধিক বিজেপি বিধায়ক সেই সুরে সুর মিলিয়েছিলেন। এবার একেবারে বিধানসভায় দাঁড়িয়ে কার্শিয়াংয়ের বিধায়ক বিষ্ণু প্রসাদ শর্মা সরাসরি পৃথক রাজ্যের দাবি তুলে দিলেন। একেবারে বিধানসভায় দাঁড়িয়ে খোদ বিধায়কের এই দাবিকে ঘিরে একেবারে শোরগোল রাজ্য রাজনীতিতে। এমনকী বিজেপি বিধায়ক সরাসরি জানিয়ে দিয়েছেন এই দাবি থেকে সরব না। ঠিক কী বলেছেন কার্শিয়াংয়ের বিধায়ক?

এদিন কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা জানিয়ে দেন, উত্তরবঙ্গে মানুষ বঞ্চিত। উত্তরবঙ্গকে আলাদা করতে হবে। এদিকে এনিয়ে সংবাদ মাধ্যমের প্রশ্নের উত্তরে তিনি বলেন, পাহাড়ে প্রচুর জনজাতির মানুষরা বাস করেন।রাভা, কোচ, মেচ, রাজবংশী, টোটো সহ অনেকেই। আমরা আলাদা রাজ্য চাই। আলাদা রাজ্য চাইব। কেউ রুখতে চাইলে রুখুক। স্পষ্টভাবে জানিয়ে দিলেন বিষ্ণু প্রসাদ শর্মা। ঠিক জন বারলার সুরে সুর মিলিয়ে বাংলা ভাগের পক্ষে সওয়াল করলেন বিজেপি বিধায়ক।

এদিকে বিধায়কের এই বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, যে বাংলা ভাগ করতে চায় তিনি কীভাবে বাংলার বিধানসভায় রয়েছেন? তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া দরকার। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, পাহাড়, তরাই, ডুয়ার্সকে বঞ্চিত করছেন। ওই জেলার মানুষ দাবি করছেন। তিনি খারাপ কিছু বলেননি।

 

বন্ধ করুন