বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী রাখার আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল?

দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী রাখার আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল?

রাজভবন থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী

বিজেপি কর্মীদের রাজভবনে স্বাগত জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস। এখনও বাংলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন আছে। তারপরও কেমন করে ভোট পরবর্তী হিংসা হচ্ছে?‌ উঠছে প্রশ্ন। যদিও আজ রাজভবনে শতাধিক কর্মীকে নিয়ে হাজির হন শুভেন্দু। দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী আর্জি শুভেন্দু জানান রাজ্যপালকে।

আজ, রবিবাসরীয় সন্ধ্যায় ভোট পরবর্তী হিংসাতে ঘরছাড়া দলীয় কর্মীদের নিয়ে রাজভবনে গেলেন শুভেন্দু অধিকারী। সেখানে আক্রান্তদের সংখ্যা তুলে ধরে রাজ্যপাল সিভি আনন্দ বোসের কাছে সাহায্য প্রার্থনা করেন রাজ্যের বিরোধী দলনেতা। ভোট পরবর্তী হিংসায় ‘আক্রান্ত’দের সঙ্গে বাংলায় কথা বলেছেন রাজ্যপাল। এমনকী ‘শেষ দেখে ছাড়ব’ বলে হুঁশিয়ারি দেন সিভি আনন্দ বোস। রাজ্যপাল জানান, মোট ১০২৫টি অভিযোগ তিনি পেয়েছেন। তিনি এই হিংসার বিষয়ে শেষ দেখে ছাড়বেন।

এদিকে বিজেপি কর্মীদের রাজভবনে স্বাগত জানান রাজ্যপাল সিভি আনন্দ বোস। সব বিষয়টি শোনেন তিনি। আর স্পষ্ট বাংলা ভাষায় বলেন, ‘আমরা হিংসার বিরুদ্ধে লড়াই করব। একসঙ্গে লড়াই করব। আমরা বাংলাকে হিংসামুক্ত করব। আমি শেষ পর্যন্ত লড়াই করব। বাংলার দশ কোটি ভাই–বোনেরা আমার সঙ্গে আছেন। আক্রান্তরা রাজভবনে আমার সঙ্গে দেখা করবেন। ততক্ষণ পর্যন্ত পুলিশমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী আমার সঙ্গে দেখা করতে পারবেন না।’ যদিও নির্বাচনী সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, রাজভবনে গিয়ে আর তিনি দেখা করবেন না। রাস্তায় দেখা করে নেবেন।

আরও পড়ুন:‌ বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ

অন্যদিকে এখনও বাংলায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন আছে। তারপরও কেমন করে ভোট পরবর্তী হিংসা হচ্ছে?‌ উঠছে প্রশ্ন। যদিও আজ রাজভবনে শতাধিক কর্মীকে নিয়ে হাজির হন শুভেন্দু। আর সেখানে রাজ্যপালের বক্তব্য, ‘‌আমরা বাংলাকে হিংসামুক্ত করব। আমি নেতাজির নামে শপথ করে বলছি, রবীন্দ্রনাথ, স্বামী বিবেকানন্দের নামে শপথ করে বলছি, শেষ পর্যন্ত লড়াই করব। রেশন কার্ড ছিনতাইয়ের অভিযোগ এসেছে। সেফ হোমে ৩ হাজার ২০০ জন আছেন। ডায়মন্ডহারবার, বারুইপুর, বাসন্তী, বসিরহাট, মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং কোচবিহারে সেফ হোম তৈরি করা হয়েছে। অন্তত ১০ হাজার মানুষ গৃহহীন।’‌

এরপরই দুর্গাপুজো পর্যন্ত বাংলায় যাতে কেন্দ্রীয় বাহিনী থাকে, সেই আর্জিও শুভেন্দু জানান রাজ্যপালকে। রাজ্যপাল সিভি আনন্দ বোসের কথায়, ‘‌রাজভবনের সব পুলিশকে বদলি করতে হবে। সকলেই যেন বুঝতে পারে বিনাশকালে বুদ্ধিনাশ। যদি না বদলাও তবে পুর্নঃমুষিক ভব।’‌ রাজভবন থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘রাজ্যপালকে বলেছি বাংলায় গণতন্ত্রের চারটি স্তম্ভই আক্রান্ত। পাঁচ হাজারের বেশি মানুষের রেশন কার্ড নিয়ে নেওয়া হয়েছে। গবাদি পশু পর্যন্ত নিয়ে নেওয়া হয়েছে।’‌ চার সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধিদল এখন রাজ্যে এসেছে ভোট পরবর্তী ‘হিংসা’ পরিস্থিতি খতিয়ে দেখতে। আর গোটা বিষয়ে রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করেছেন রাজ্যপাল।

বাংলার মুখ খবর

Latest News

জগন্নাথের সোনা রক্ষা করছে নাগ দেবতা? দরজা খোলার সময় রত্ন ভাণ্ডারে থাকবে সাপুড়ে নাচে নীতা আম্বানিকে টক্কর রাধিকার মা শায়লা! অনন্তর মা না শাশুড়ি, কে বয়সে কত বড় আবার কি শপথ জটিলতা? স্পিকারকে দায়িত্ব দিতে অনুরোধ করে রাজ্যপালকে চিঠি রাজ্যের রাজভবনেই কর্মীর সঙ্গে জঘন্য কাজ রাজ্যপালের ছেলের? গ্রেফতারির দাবি বিরোধীদের ৩-৪ বছরে ৮ কোটি নয়া চাকরি হয়েছে, দাবি মোদীর, বললেন ‘মিথ্যুকদের মুখ বন্ধ পুরো’ বার বার সতর্ক করেছিলেন বড়রা, দামোদরের পাড়ে রিলস বানাতে গিয়ে ভেসে গেলেন তরুণী ‘বুড়ো’ বরকে ডাকলেন ‘মাম্মা’! কাঞ্চন শক্ত করে জড়িয়ে, ছবিতে কী লিখলেন শ্রীময়ী ৪৬ বছর পর খুলছে পুরীর রত্ন ভাণ্ডারের দরজা, জগন্নাথ দেবের কোষাগারে দেখা যাবে কী? অনন্ত-রাধিকার বিয়েতে যোগ দিতে মুম্বই পাড়ি যশ-নুসরতের, সঙ্গের ছেলেটি কে? খেলার হলে খেলো, আমরা টিম পাঠাব না- পাকিস্তানের লাইভ টিভি শো-তে চাঁচাছোলা হরভজন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.