বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌অবশেষে মাস্টারমাইন্ডদের কাছে পৌঁছেছে আইনের হাত’‌, কড়া টুইট করলেন শুভেন্দু

‘‌অবশেষে মাস্টারমাইন্ডদের কাছে পৌঁছেছে আইনের হাত’‌, কড়া টুইট করলেন শুভেন্দু

পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্যে ফেসবুক)

নিয়োগ দুর্নীতি কাণ্ডে কালীঘাটের কাকুর নাম প্রথম উঠে আসে জেলবন্দি তাপস মণ্ডলের মুখে। তিনি আদালতের বাইরে সংবাদমাধ্যমকে বলেছিলেন, সুজয়ের কাছে এজেন্টদের তালিকা এবং টাকা পৌঁছত। তিনি তা পাঠাতেন ‘এক ব্যক্তি’র কাছে। তদন্তকারীরা দেখেন, কালীঘাটের কাকুর পাঠানো নামের সিংহভাগই স্কুলে চাকরি পেয়েছেন। 

নিয়োগ দুর্নীতি মামলায় ১১ ঘণ্টা ম্যারাথন জেরার পর মঙ্গলবার রাতে ইডির হাতে গ্রেফতার হন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকু। বয়ানে একাধিক অসঙ্গতি এবং লেনদেনের ব্যাপারে স্পষ্ট উত্তর না দেওয়ায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। আজ বুধবার ইডির বিশেষ আদালতে তাঁকে পেশ করার কথা। কালীঘাটের কাকুর সঙ্গে আর কার কার যোগাযোগ রয়েছে সেটা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। তবে সুজয়কৃষ্ণ ভদ্র সরাসরি রাজ্য–রাজনীতির সঙ্গে যুক্ত নন। কিন্তু ইডি তাঁকে গ্রেফতার করতেই তরজা শুরু হয়েছে শাসক–বিরোধীর। বাইরন বিশ্বাসের দলবদলের সঙ্গে এই গ্রেফতারির যোগ থাকতে পারে বলে টুইটে ইঙ্গিত দিয়েছেন কুণাল ঘোষ। তবে এই গ্রেফতারি আসলে তদন্তকারীদের মাস্টারমাইন্ডের কাছে পৌঁছে দিয়েছে বলে পাল্টা টুইটে দাবি করেছেন শুভেন্দু অধিকারী।

ঠিক কী টুইট করেছেন কুণাল?‌ ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রকে গ্রেফতার করেছে ইডি। রাত সাড়ে ১০টা নাগাদ গ্রেফতার করা হয় তাঁকে। তখনই তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইট করে প্রশ্ন তোলেন, ‘‌বাইরন বিশ্বাসের দলবদলের পর এই পদক্ষেপ উদ্দেশ্যপ্রণোদিত নয় তো? বাইরন তৃণমূলে যোগ দেওয়ায় কংগ্রেস–সিপিএম–বিজেপি জোট ধাক্কা খেয়েছিল। সেই রাগে এবং নিজেদের ব্যর্থতা থেকে নজর ঘোরাতে দিনভর নাটকের পর উপসংহার নয় তো?’ যদিও সরাসরি এই প্রশ্নের উত্তর দেননি কোনও বিজেপি নেতা।

আর কী জানা যাচ্ছে?‌ নিয়োগ দুর্নীতি কাণ্ডে কালীঘাটের কাকুর নাম প্রথম উঠে আসে জেলবন্দি তাপস মণ্ডলের মুখে। তিনি আদালতের বাইরে সংবাদমাধ্যমকে বলেছিলেন, সুজয়ের কাছে এজেন্টদের তালিকা এবং টাকা পৌঁছত। তিনি তা পাঠাতেন ‘এক ব্যক্তি’র কাছে। তদন্তকারীরা দেখেন, কালীঘাটের কাকুর পাঠানো নামের সিংহভাগই স্কুলে চাকরি পেয়েছেন। পরে তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে একটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়। তাতে একটি আলাদা ফোল্ডারে চাকরিপ্রার্থীদের নামের তালিকা রয়েছে। সঙ্গে কে কত টাকা দিয়েছেন, তারও উল্লেখ রয়েছে। যার উপযুক্ত উত্তর দিতে না পারায় গ্রেফতার করা হয়েছে সুজয়কে।

ঠিক কী টুইট করেছেন শুভেন্দু?‌ এই গ্রেফতারের ঘটনা রাতে প্রকাশ্যে আসতেই টুইট করেন বিরোধী দলনেতা। নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী টুইটে দাবি করেছেন, ‘‌অবশেষে মাস্টারমাইন্ডদের কাছাকাছি পৌঁছচ্ছে আইনের হাত। কাউকে রেয়াত করা হবে না। সময় ঘনিয়ে আসছে। সকলকে জেলে যেতে হবে। যারা এই দুর্নীতির সঙ্গে জড়িত।’‌ এই টুইটের সঙ্গে যুক্ত করেছেন একটি নামের তালিকা। যেখানে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী নাম উল্লেখ রয়েছে। সুতরাং তাঁর তির সরাসরি অভিষেকের পরিবারের দিকে সেটা বোঝাই যাচ্ছে।

বাংলার মুখ খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে Washington Freedom-র স্কোর 5/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.