বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লিতেও মমতার পথের কাঁটা শুভেন্দু! ‘দিদি’র আগেই রাজধানী যাবেন BJP বিধায়করা
মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস এবং এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস এবং এএনআই)

দিল্লিতেও মমতার পথের কাঁটা শুভেন্দু! ‘দিদি’র আগেই রাজধানী যাবেন BJP বিধায়করা

  • ২৪ জুলাই দিল্লি যেতে পারেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তার আগেই রাজধানীতে পা রাখতে পারেন শুভেন্দুরা।

২৪ জুলাই দিল্লি যেতে পারেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সূত্র মারফত জানা গিয়েছে যে মমতা দিল্লিতে পৌঁছানোর আগেই রাজধানীতে পা রাখতে পারেন শুভেন্দুরা। মমতার পথে কাঁটা হয়ে উঠতে দিল্লিতে যেতে পারেন বিজেপি বিধায়করা। উল্লেখ্য, বিজেপি বিধায়কদের সম্ভাব্য দিল্লি সফর নিয়ে বেশ কয়েকদিন ধরেই জল্পনা ছিল। যা পরিস্থিতি, তাতে মমতার রাজধানী 'জয়'-এর পরিকল্পনাতে ব্রেক কষতে মোক্ষম 'টাইমিং'-এর ছক কষছেন শুভেন্দুরা। দিল্লিতেই হয়ত মমতাকে পড়তে হতে পারে রাজ্যের বিধায়কদের বিরোধিতার মুখে।

কয়েকদিন আগেই জানা যায়, চলতি মাসের শেষ সপ্তাহে দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য বিধানসভা ভোটে বিপুল জয়লাভের পর এ বার তাঁর নজর ২০২৪ সালের লোকসভা নির্বাচনের দিকে। সেটাকেই পাখির চোখ করে এ বার রাজধানীতে গিয়ে নরেন্দ্র মোদী বিরোধী শিবিরকে একজোট করার কাজে মন দেবেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী ছাড়াও বিভিন্ন বিরোধী দলের প্রধানদের সঙ্গে আলাদা আলাদা করে বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

আগামী ২৫ থেকে ৩০ জুলাই ৫ দিন দিল্লিতে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে খবর, এই সফরে তিনি সোনিয়া গান্ধি ছাড়াও আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব-সহ বিভিন্ন জাতীয় দলের নেতা নেত্রীদের সঙ্গে দেখা করবেন। পাশাপাশি এই সফরকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাৎ করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

এদিকে সূত্রের খবর, রাজ্যের বিরুদ্ধে অভিযোগ জানাতে দিল্লি যেতে চাইছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই সফরে শুভেন্দু নিতে চাইছেন ১০ জন বিধায়ককে। দিল্লিতে কী নিয়ে অভিযোগ জানাতে চান শুভেন্দু? বিজেপির দাবি, বহু কেন্দ্রীয় প্রকল্পই নিজের বলে চালাচ্ছে রাজ্য। এর বিরুদ্ধে অভিযোগ জানাতেই শুভেন্দু দিল্লি সফরে যাওয়ার পরিকল্পনা করছেন। সেই সফরে শুভেন্দুর সঙ্গী হতে পারেন মনোজ টিগ্গা, মিহির গোস্বামীরা।

বন্ধ করুন