বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অর্জুন সিংকে নয়াদিল্লিতে জরুরি তলব, আজই কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক

অর্জুন সিংকে নয়াদিল্লিতে জরুরি তলব, আজই কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর সঙ্গে বৈঠক

অর্জুন সিং।

মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়ার পাশাপাশি অসম, বিহার, ওডিশা, ত্রিপুরার মুখ্যমন্ত্রীকেও চিঠি লিখেছিলেন অর্জুন সিং। অর্জুন সিংয়ের মন্তব্য ছিল, কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রকের ভুল সিদ্ধান্তে ক্ষতি হচ্ছে চটকলের শ্রমিকদের। অর্জুনের মন্তব্যে অস্বস্তিতে পড়েছিল দল।

ব্যারাকপুরের বিজেপি সাংসদ সদ্য কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুলেছেন। এমনকী সুর চড়িয়েছেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রীর বিরুদ্ধে। পাট এবং পাটচাষীদের ভবিষ্যৎ নিয়ে তিনি চাঁচাছোলা ভাষায় বিঁধেছেন বিজেপি নেতাদের। এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখেছেন অর্জুন সিং। তারপরই আজ অর্জুন সিংকে দিল্লিতে জরুরি তলব করা হয়েছে। শনিবার দুপুর ৩টে ২০ মিনিটের বিমানে নয়াদিল্লি যাচ্ছেন তিনি। এদিন সন্ধ্যায় তিনি বৈঠক করতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে বলে সূত্রের খবর।

ঠিক কী নিয়ে সমস্যা?‌ পাটশিল্পের দুরবস্থা নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিজেপি সাংসদ। কেন্দ্রীয় সরকার পাটের দামের ঊর্দ্ধসীমা বেঁধে দেওয়া নিয়েই ক্ষোভে ফুঁসছেন অর্জুন সিং। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলকে চিঠি লিখে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি করেছিলেন। তাতে তেমন সাড়া পাননি তিনি। তার পরেই রাস্তায় নেমে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এবার এই সমস্যার সমাধান করতেই তাঁকে নয়াদিল্লি ডেকে পাঠানো হয়েছে।

কী পদক্ষেপ করেছিলেন অর্জুন?‌ মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেওয়ার পাশাপাশি অসম, বিহার, ওডিশা, ত্রিপুরার মুখ্যমন্ত্রীকেও চিঠি লিখেছিলেন অর্জুন সিং। অর্জুন সিংয়ের মন্তব্য ছিল, কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রকের ভুল সিদ্ধান্তে ক্ষতি হচ্ছে চটকলের শ্রমিকদের। অর্জুনের মন্তব্যে অস্বস্তিতে পড়েছিল দল। এবার পীযূষ গোয়েলের সঙ্গে তাঁর বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, আজই দুপুরে ফোন এসেছিল অর্জুন সিংয়ের কাছে। তখনই নয়াদিল্লি আসার কথা বলা হয়। কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলের সঙ্গে রাত ১০টা নাগাদ বৈঠকে বসার কথা রয়েছে তাঁর। নয়াদিল্লি রওনা হওয়ার আগে বিজেপি সাংসদ জানান, সমস্যা মেটার আশা নিয়েই নয়াদিল্লি পাড়ি দিচ্ছেন। তবে সমস্যা সমাধান হয় কিনা এখন সেটাই দেখার।

বন্ধ করুন