বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dilip Ghosh: ‘‌দিল্লির লস্যি খেয়ে সুখেই থাকবেন’‌, অনুব্রত রাজধানী পাড়ি দিতেই খোঁচা দিলীপের

Dilip Ghosh: ‘‌দিল্লির লস্যি খেয়ে সুখেই থাকবেন’‌, অনুব্রত রাজধানী পাড়ি দিতেই খোঁচা দিলীপের

বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল ও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। ফাইল ছবি

গত বছর ১১ অগস্ট, বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে সিবিআই–এর হাতে গ্রেফতার হন বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। ১৭ নভেম্বর, আসানসোল জেলেই তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এই মামলায় অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে আগেই দিল্লি নিয়ে গিয়েছে ইডি।

এখন বিজেপির ঘুম কেড়ে নেওয়া অনুব্রত মণ্ডল দিল্লিতে। ইডির হেফাজতে রয়েছেন বীরভূমের কেষ্ট। এই দিল্লি যাত্রা সুনিশ্চিত হতেই বিজেপির মধ্যে উল্লাস ফেটে পড়েছে। কেউ গঙ্গা জল দিয়ে আসানসোলে জেল সংলগ্ন রাস্তা ধুয়েছেন, কেউ চড়াম চড়াম ঢাক বাজিয়েছেন। আর গোটা বিষয়টি নিয়ে বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ খোঁচা দিয়েছেন অনুব্রত মণ্ডলকে। এই ঘটনার পরই এখন অনুব্রতহীন বীরভূম। সামনে পঞ্চায়েত নির্বাচন। সেখানে তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল নয়াদিল্লিতে ইডির হেফাজতে। তাই এখন প্রশ্ন উঠছে, অনুব্রতহীন বীরভূমে কি বদলাচ্ছে রাজনৈতিক সমীকরণ?

এদিকে অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে একটু হলেও চাপ অনুভব করছেন তৃণমূল কংগ্রেসের জেলার নেতৃত্ব। তাই সেখানের কোর কমিটিকে লাগাতার কর্মসূচিতে থাকার নির্দেশ দিয়েছেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব। তবে পঞ্চায়েত নির্বাচনের মুখে গরু পাচারকাণ্ডে ইডির মামলায় সেই দিল্লিতে যেতেই হল অনুব্রত মণ্ডলকে। এই পরিস্থিতিতে অনুব্রতকে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধী নেতারা। বিজেপি নেতা সজল ঘোষের কটাক্ষ, ‘‌আজ হলিতে কেষ্ট তো দিল্লিতে। ওকে যেতেই হতো’‌। এখন আসানসোল জেলের বাইরে আর কেষ্ট দার পরামর্শ পাবেন না কেউ।

অন্যদিকে গত বছর ১১ অগস্ট, বোলপুরের নিচুপট্টির বাড়ি থেকে সিবিআই–এর হাতে গ্রেফতার হন বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। ১৭ নভেম্বর, আসানসোল জেলেই তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এই মামলায় অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে আগেই দিল্লি নিয়ে গিয়েছে ইডি। এখন তিনি তিহাড় জেলে রয়েছেন। সেখানে অনুব্রতকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বলে সূত্রের খবর। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, এখন আরও বেশি করে কাজ করবেন এখানের বিধায়ক–সাংসদ।

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?‌ এই নিয়ে এখন রাজ্য–রাজনীতিতে জোর চর্চা শুরু হয়েছে। আর বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, ‘‌ঠান্ডা ছিল বলে ডিসেম্বরে নিয়ে যায়নি। এখন গরম পড়েছে আরামে গিয়ে থাকতে পারবেন। দিল্লির লস্যি খাবেন, সুখেই থাকবেন। কিন্তু মমতার চিন্তা বীরভূমের ভোটটা কে করাবেন। এক পূর্ণিমায় গ্রেফতার, আর এক পূর্ণিমায় জেলে গেলেন। পাপ বাপকেও ছাড়ে না।’‌

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

টসে জিতল Texas Super Kings , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.