বাড়ি > বাংলার মুখ > কলকাতা > গ্রেফতার সৌমিত্র খাঁ, ধুন্ধুমার ফুলবাগানে
ফাইল ছবি
ফাইল ছবি

গ্রেফতার সৌমিত্র খাঁ, ধুন্ধুমার ফুলবাগানে

  • এদিন ফুলবাগান থেকে মিছিল শুরু করতেই বাধা দেয় পুলিশ। সেখানে পুলিশকর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়ান যুব মোর্চার কর্মীরা। এর পরই সৌমিত্র খাঁকে গ্রেফতার করে পুলিশ।

বিজেপি যুব মোর্চার সভাপতির পদ পাওয়ার পর থেকেই পথে নেমে ঝড় তুলছেন সাংসদ সৌমিত্র খাঁ। শহর হোক বা গ্রাম, কিছুই বাদ দিচ্ছেন না তিনি। সোমবার তেমনই বিক্ষোভে উত্তাল হল কলকাতার ফুলবাগান মোড়। সেখানে সৌমিত্র খাঁকে গ্রেফতার করে পুলিশ। সায়ন্তন বসু ঘটনাস্থলে পৌঁছতে গেলে তাঁকেও গ্রেফতার করা হয় বলে অভিযোগ। 

বিধানসভা নির্বাচনের আগে দলের কর্মীদের মনোবল চাঙ্গা রাখতে রোজ গ্রেফতার হওয়ার লক্ষ্য নিয়েছেন সৌমিত্র খাঁ। শনিবার ঘটনাটি ঘটল কলকাতার ফুলবাগান মোড়ে। এদিন সেখান থেকে পদযাত্রা করে এন্টালিতে ডেপুটি কমিশনারের দফতরে স্মারকলিপি জমা দেওয়ার কথা ছিল তাদের। বিজেপি কর্মীদের ফাঁসানো হচ্ছে এই অভিযোগে স্মারকলিপি দেওয়ার পরিকল্পনা ছিল বিজেপির। 

এদিন ফুলবাগান থেকে মিছিল শুরু করতেই বাধা দেয় পুলিশ। সেখানে পুলিশকর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়ান যুব মোর্চার কর্মীরা। এর পরই সৌমিত্র খাঁকে গ্রেফতার করে পুলিশ। এর পর রাস্তার ওপরেই অবস্থানে বসে পড়েন বিজেপি কর্মীরা। 

খবর পেয়ে বিধাননগর থেকে ফুলবাগানে বিক্ষোভে যোগ দিতে যাচ্ছিলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। রাস্তায় তাঁকেও গ্রেফতার করে পুলিশ। এর পরই রাজ্য সরকারের বিরুদ্ধে মুখ খোলেন সায়ন্তন। তিনি বলেন, ‘রাজ্যে গণতন্ত্র বলে আর কিছু নেই। আমি আন্দোলনে যোগদান করে পারিনি, তার আগেই আমাকে গ্রেফতার করা হল। এই সরকারের পতন আসন্ন।’

 

বন্ধ করুন