বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একের পর এক প্রশ্ন তুলে অমিত শাহকে চিঠি, কেকে-র মৃত্যুর তদন্ত দাবি সৌমিত্রর
সৌমিত্র খাঁ। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

একের পর এক প্রশ্ন তুলে অমিত শাহকে চিঠি, কেকে-র মৃত্যুর তদন্ত দাবি সৌমিত্রর

  • চিঠিতে সৌমিত্র খাঁ প্রশ্ন তুলেছেন, ৩,০০০ দর্শকের নজরুল মঞ্চে ৭,০০০ মানুষ ঢুকল কী করে? ওখানে হাজির পুলিশকর্মীরা ভিড় নিয়ন্ত্রণে কী ভূমিকা নিয়েছিলেন? অনুষ্ঠান আয়োজনের কোনও পুলিশি অনুমতি ছিল কি?

গায়ক কেকে-র মৃত্যুতে অব্যস্থার অভিযোগ তুলে তদন্তের দাবিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। বৃহস্পতিবার পাঠানো চিঠিতে রাজ্য প্রশাসন ও শাসকদলের বিরুদ্ধে একাধি০ক গুরুতর অভিযোগ তুলেছেন তিনি।

চিঠিতে সৌমিত্র খাঁ প্রশ্ন তুলেছেন, ৩,০০০ দর্শকের নজরুল মঞ্চে ৭,০০০ মানুষ ঢুকল কী করে? ওখানে হাজির পুলিশকর্মীরা ভিড় নিয়ন্ত্রণে কী ভূমিকা নিয়েছিলেন? অনুষ্ঠান আয়োজনের কোনও পুলিশি অনুমতি ছিল কি? এসি না চললেও অনুষ্ঠান চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হল কেন? নজরুল মঞ্চের নির্বাহী বাস্তুকারের কাছে মঙ্গলবার রাতের ঘটনাক্রম সম্পর্কে কোনও রিপোর্ট তলব করা হয়েছে কি? হয়ে থাকলে সেই রিপোর্ট কোথায়? তাতে কী রয়েছে? ময়নাতদন্তের জন্য গায়কের দেহ নিয়ে যাওয়ার সময় তৃণমূল নেতারা সেখানে কী করছিলেন? কেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে সেখানে প্রবেশ করতে দেওয়া হয়নি?

কেকে-র মৃত্যুতে সরাসরি শাসকদলকে কাঠগড়ায় তুলেছে বিজেপি। বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, ডেকে এনে একজন গায়ককে দমবন্ধ করে মেরে ফেলল। এজন্য শাসকদলের ছাত্র সংগঠনের উদ্যোক্তাদেরই দায়ী করেছেন তিনি। এখন দেখার কেকে-র মৃত্যুর তদন্তে কোনও পদক্ষেপ করে কি না কেন্দ্রীয় সরকার।

 

বন্ধ করুন