বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চার বিধানসভা উপনির্বাচনে পাঁচজন ইনচার্জ নিয়োগ করলেন সুকান্ত, ‌প্রার্থী ঘোষণা কবে?‌

চার বিধানসভা উপনির্বাচনে পাঁচজন ইনচার্জ নিয়োগ করলেন সুকান্ত, ‌প্রার্থী ঘোষণা কবে?‌

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। (PTI)

আগামী ১০ জুলাই রায়গঞ্জ, রানাঘাট, বাগদা এবং মানিকতলায় উপনির্বাচন রয়েছে। এই উপনির্বাচনে ভাল ফল করতে চায় বিজেপি। তারা এখনও প্রার্থী ঘোষণা করতে পারেনি। তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। এবারও সবার আগে। তারপর বাম–কংগ্রেসের আসন সমঝোতা হয়ে গিয়েছে। বিজেপি এখনও প্রার্থী ঘোষণা করতে পারেনি।

সুকান্ত মজুমদার বিজেপির রাজ্য সভাপতি হওয়ার পর থেকে একটা নির্বাচনেও সাফল্য পাননি। একুশের বিধানসভা নির্বাচনের পর থেকে বাংলায় যতগুলি নির্বাচন হয়েছে তার সব কটিতেই হেরেছে বিজেপি। পুরসভা নির্বাচন, পঞ্চায়েত নির্বাচন, উপনির্বাচন এবং সদ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন। সব নির্বাচনেই বিজেপির ফল খারাপ হয়েছে। এবার আবার সামনে চারটি উপনির্বাচন। এখানে যাতে একইরকম ধারা অব্যাহত না থাকে তার জন্য এবার বিধানসভা ভিত্তিক ইনচার্জ নিয়োগ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আগামী ১০ জুলাই রায়গঞ্জ, রানাঘাট, বাগদা এবং মানিকতলায় উপনির্বাচন রয়েছে। এই চারটি উপনির্বাচনে ভাল ফল করতে চায় বিজেপি। যদিও তারা এখনও প্রার্থী ঘোষণা করতে পারেনি। তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে দিয়েছে। এবারও সবার আগে। তারপর বাম–কংগ্রেসের আসন সমঝোতা হয়ে গিয়েছে। কিন্তু বিজেপি এখনও প্রার্থী ঘোষণা করতে পারেনি। তবে তারা চারটি বিধানসভায় ইনচার্জ নিয়োগ করেছে রবিবার রাতে। সেটা আবার এক্স হ্যান্ডেলে দেওয়াও হয়েছে। এই চারটি বিধানসভার উপনির্বাচনে পাঁচজন ইনচার্জ নিয়োগ করা হয়েছে। তার মধ্যে একজন আবার বিজেপি বিধায়ক।

বিজেপির কোর কমিটির বৈঠকের পর মোট ১২টি নাম নয়াদিল্লিতে পাঠানো হয়েছে। সেখান থেকে সিলমোহর পড়লেই জানা যাবে এই চারটি বিধানসভার প্রার্থী কারা। তবে বাগদা আসনের জন্য দু’‌জন ইনচার্জ নিয়োগ করা হয়েছে। এখানের লোকসভা কেন্দ্র থেকে এবারও জিতেছেন শান্তনু ঠাকুর। এমনকী কেন্দ্রের মন্ত্রী হয়েছেন। তারপরও কেন এখানের বিধানসভা উপনির্বাচনের জন্য দু’‌জন ইনচার্জ লাগছে?‌ উঠছে প্রশ্ন। বাকি তিন বিধানসভার কেন্দ্রের জন্য একজন করে ইনচার্জ নিয়োগ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনিও এখন কেন্দ্রের মন্ত্রী। সব মিলিয়ে আবার ভোট নিয়ে সরগরম হয়ে উঠবে রাজ্য–রাজনীতি।

আরও পড়ুন:‌ দুর্গাপুজো পর্যন্ত বাংলায় কেন্দ্রীয় বাহিনী রাখার আর্জি শুভেন্দুর, কী বললেন রাজ্যপাল?

সুকান্ত মজুমদার আর বেশিদিন রাজ্য সভাপতির পদে থাকবেন না বলে বিজেপি সূত্রে খবর। তাই এটাই বলা যেতে পারে শেষ নির্বাচনে নেতৃত্ব দেওয়া। তাই এবার অন্তত কিছু সাফল্য আসুক সেটাই চান তিনি। তাই চারটি বিধানসভায় পাঁচটি ইনচার্জ নিয়োগ করা হয়েছে। রায়গঞ্জ বিধানসভার জন্য বিধায়ক নিখিলরঞ্জন দে’‌কে ইনচার্জ নিয়োগ করা হয়েছে। রানাঘাটের জন্য প্রবাল রাহাকে ইনচার্জ করা হয়েছে। তবে বাগদার জন্য দু’‌জন কার্যকর্তা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় এবং অনল বিশ্বাসকে ইনচার্জ করা হয়েছে। মানিকতলা বিধানসভার জন্য বিজেপির রাজ্য সম্পাদক দীপাঞ্জন কুমার গুহকে নিযুক্ত করা হয়েছে ইনচার্জ হিসাবে। এখন দেখার প্রার্থী ঘোষণা কবে হয় এবং সাফল্য আসে কিনা।

বাংলার মুখ খবর

Latest News

২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.