বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনাভাইরাসের জেরে বঙ্গ সফরে আসছেন না জেপি নড্ডা, বিজেপির অন্তর্কলহ অব্যাহত
জেপি নড্ডা। (PTI)
জেপি নড্ডা। (PTI)

করোনাভাইরাসের জেরে বঙ্গ সফরে আসছেন না জেপি নড্ডা, বিজেপির অন্তর্কলহ অব্যাহত

  • কিন্তু এই মুহূর্তে জানিয়ে দেওয়া হল তাঁর এই সফর বাতিল করা হচ্ছে।

করোনাভাইরাসের জেরে বিজেপির নবান্ন অভিযান ভেস্তে গিয়েছে। সিঙ্গুর থেকে যে হুঙ্কার বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দিয়েছিলেন তা হচ্ছে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফর বাতিল হয়েছে। সবেধননীলমণি ছিল, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার রাজ্য সফর। আজ, বুধবার বিজেপির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সেটাও বাতিল করা হল।

কবে ছিল জেপি নড্ডার সফর?‌ বিজেপির সূচি অনুযায়ী, আগামী ৯–১০ জানুয়ারি বাংলায় আসার কথা ছিল জেপি নড্ডার। এখানে এসে নদীয়ায় যাওয়ার কথা ছিল। পরে ঠিক হয় কোনও সভা–সমাবেশ নয়। ঘরোয়া বৈঠক করবেন তিনি। সেটার সংখ্যা বাড়বে। কিন্তু এই মুহূর্তে জানিয়ে দেওয়া হল তাঁর এই সফর বাতিল করা হচ্ছে। পরে জানিয়ে দেওয়া হবে তাঁর নয়া সফরসূচি।

উল্লেখ্য, এখন বিজেপির অন্দরে অন্তর্কলহ চরম আকার ধারণ করেছে। বিষয়টি এমন পর্যায়ে পৌঁছেছে যে, একের পর এক নেতারা হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়তে শুরু করেছেন। মতুয়া সম্প্রদায়ের পাঁচ বিধায়ক এখন বিজেপির হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন। খড়গপুরের বিধায়ক হিরণ চট্টোপাধ্যায় হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছেন।

এই পরিস্থিতিতে জেপি নড্ডার বঙ্গ সফর ছিল ড্যামেজ কন্ট্রোলের মতো। সেখানে তিনিও আসছেন না। ফলে পরিস্থিতির পরিবর্তন হবে না বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। বরং এই সুযোগে সংগঠন আরও তলানিতে নামবে বলে মনে করা হচ্ছে। তবে শান্তনু ঠাকুরের সঙ্গে অমিত শাহের কথা হয়েছে বলে জানা গিয়েছে।

বন্ধ করুন