বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌যুদ্ধের প্রভাবে দাম বাড়ছে’‌, রান্নার গ্যাস নিয়ে মন্তব্য দিলীপ ঘোষের
বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।
বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

‘‌যুদ্ধের প্রভাবে দাম বাড়ছে’‌, রান্নার গ্যাস নিয়ে মন্তব্য দিলীপ ঘোষের

  • পেট্রল–ডিজেলের মূল্যবৃদ্ধি চরমে পৌঁছেছে। এবার শহরে হাজারের গণ্ডি পেরোল এলপিজি গ্যাসের দাম। শনিবার শহর কলকাতায় ঘরোয়া রান্নার গ্যাসের প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৫০ টাকা বেড়ে হয়েছে ১ হাজার ২৬ টাকা। এই নিয়ে মধ্যবিত্ত মানুষের হেঁসেলে আগুন লেগেছে। 

আবার রান্নার গ্যাসের দাম একধাক্কায় ৫০ টাকা বাড়িয়ে দেওয়া হল। তার জেরে ঘরোয়া রান্নার গ্যাসের দাম হাজার টাকার গণ্ডি ছাড়াল শহরে। আর তা নিয়ে এখন রাজনৈতিক তরজা শুরু হয়েছে। গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে রাশিয়া–ইউক্রেন যুদ্ধের কারণ দেখিয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। পাল্টা আক্রমণ শানিয়েছেন তৃণমূল কংগ্রেসের জয়প্রকাশ মজুমদার।

ঠিক কী বলেছেন দিলীপ ঘোষ?‌ রান্নার গ্যাসের দামবৃদ্ধি নিয়ে মেদিনীপুরের সাংসদ বলেন, ‘সারা দুনিয়ায় দাম বাড়ছে। পেট্রোলিয়ামের যে কোনও পদার্থ, গ্যাস, তেল, যুদ্ধের প্রভাবে দাম বাড়ছে। অন্য দেশে অনেক বেশি দাম বেড়েছে। আমাদের সরকার তবু অনেকটা আটকে রেখেছে। বিশ্বের অর্থনীতিতে প্রভাব পড়ছে, যার আঁচ পড়ছে এখানেও। আমাদের কিছুটা সহ্য করতে হবে।’

ঠিক কী বলেছেন জয়প্রকাশ মজুমদার?‌ দিলীপ ঘোষের এই মন্তব্যের পাল্টা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার। তিনি বলেন, ‘দিলীপবাবু কোথায়, কী বলেন, তার ঠিক নেই। কিছুদিন আগে বললেন, সরকার পেট্রোপণ্যের দাম নিয়ন্ত্রণ করে না। আজ বলছেন, সরকার অনেকটা নিয়ন্ত্রণে রেখেছে। অন্য দেশে কী দাম, তার খবর রাখেন দিলীপবাবু! তাহলে অন্য দেশে দাম সর্বনিম্ন থাকার সময় ভারতে পেট্রলের দাম লিটারে ১০০ টাকা ছাড়িয়েছিল কেন? উত্তর নেই ওঁদের কাছে।’

উল্লেখ্য, পেট্রল–ডিজেলের মূল্যবৃদ্ধি চরমে পৌঁছেছে। এবার শহরে হাজারের গণ্ডি পেরোল এলপিজি গ্যাসের দাম। শনিবার শহর কলকাতায় ঘরোয়া রান্নার গ্যাসের প্রতি ১৪.২ কেজি সিলিন্ডারের দাম ৫০ টাকা বেড়ে হয়েছে ১ হাজার ২৬ টাকা। এই নিয়ে মধ্যবিত্ত মানুষের হেঁসেলে আগুন লেগেছে। এত দাম দিয়ে একটি সিলিন্ডার কেনা এবং সংসার চালানো কার্যত নাভিশ্বাস ওঠার অবস্থা হয়েছে।

বন্ধ করুন