বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌পিকের টিমের এক কর্মীর সঙ্গে আমার কথা হয়েছে’‌, অমিতাভের মন্তব্যে আলোড়ন‌
অমিতাভ চক্রবর্তী। ফাইল ছবি

‘‌পিকের টিমের এক কর্মীর সঙ্গে আমার কথা হয়েছে’‌, অমিতাভের মন্তব্যে আলোড়ন‌

  • এটা নাকি ভোটকুশলী প্রশান্ত কিশোরের টিমের এক সদস্য জানিয়েছেন বিজেপির সাধারণ সম্পাদক (‌সংগঠন)‌ অমিতাভ চক্রবর্তীকে।

রাজ্য বিজেপির সাংগঠনিক কাঠামো অত্যন্ত মজবুত। তবে দলীয়স্তরে কিছু অনুশাসন প্রয়োজন। আর তাহলেই যাবতীয় সাংগঠনিক দুর্বলতা এড়ানো যাবে। এটা নাকি ভোটকুশলী প্রশান্ত কিশোরের টিমের এক সদস্য জানিয়েছেন বিজেপির সাধারণ সম্পাদক (‌সংগঠন)‌ অমিতাভ চক্রবর্তীকে। দলের অন্দরে এই কথা বলে তিনি বিতর্ক তৈরি করেছেন। এখন এটাই চর্চিত বিষয়।

নামপ্রকাশে অনিচ্ছুক এক বিজেপি নেতা বলেন, ‘‌এই যোগসাজশই একুশের নির্বাচনে দলের পরাজয়ের অন্যতম কারণ। এমনকী এই মুহূর্তে দলে যাঁরা ‘বিদ্রোহী’ তকমা পেয়েছেন, তাঁরাও সাধারণ সম্পাদকের (সংগঠন) এই বেফাঁস কথা নিয়ে চর্চা করছেন।’‌ রবিবার রাতে বিজেপির এক সাংগঠনিক ভার্চুয়াল বৈঠকে এমনই কথা বলেছিলেন অমিতাভবাবু।

ঠিক কী বলেছেন তিনি?‌ এই বৈঠকে তিনি বলেন, ‘‌পিকের টিমের এক কর্মীর সঙ্গে আমার কথা হয়েছে। উনি বলছিলেন, আপনাদের সাংগঠনিক কাঠামো অত্যন্ত পোক্ত। তবে কিছু ক্ষেত্রে বেশকিছু অনুশাসন প্রয়োজন। আর সেটা আনলেই সংগঠন আরও বেশি চাঙ্গা হবে।’‌ এই মন্তব্য করার পর থেকেই বিজেপির অন্দরে জোর বিতর্ক শুরু হয়েছে। অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, তাহলে বিজেপির সংগঠন কী পিকে’‌র টিম ঠিক করে দেবে?‌

এমনকী এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হল, ‘‌ভার্চুয়াল বৈঠকে রাজ্য বিজেপির ওজিএস অমিতাভ চক্রবর্তী স্বীকার করলেন যে ওনার সঙ্গে পিকে’‌র টিমের যোগাযোগ আছে। বিধানসভা নির্বাচনে হারের কারণ বুঝতে পারছেন তো?’‌ এই নিয়ে অমিতাভ চক্রবর্তীর বিরুদ্ধে দলের অন্দরে ব্যাপক ক্ষোভ তৈরি হয়েছে। অনেকেই বলছেন অবিলম্বে অমিতাভবাবুর পদত্যাগ করা উচিত।

বন্ধ করুন