বাড়ি > বাংলার মুখ > কলকাতা > আরামবাগে সাংবাদিকের গ্রেফতারির প্রতিবাদে বিক্ষোভ BJP-র
ফাইল ছবি

আরামবাগে সাংবাদিকের গ্রেফতারির প্রতিবাদে বিক্ষোভ BJP-র

  • বৃহস্পতিবার দুপুরে বুকে কালো ব্যাজ পরে প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের গ্রেফতারির প্রতিবাদ জানান বিজেপি কর্মীরা। কিছুক্ষণের মধ্যেই পুলিশ কর্মীরা এসে তাঁদের সেখান থেকে সরিয়ে দেন।

আরামবাগে ২ সাংবাদিকের গ্রেফতারির প্রতিবাদে বিক্ষোভ দেখাল বিজেপি। বৃহস্পতিবার কলকাতা প্রেস ক্লাবের সামনে কালো ব্যাজ পরে গ্রেফতার হওয়া সাংবাদিকদের পাশে থাকার বার্তা দেন বিজেপি নেতাকর্মীরা। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। 

বৃহস্পতিবার দুপুরে বুকে কালো ব্যাজ পরে প্রেস ক্লাবের সামনে সাংবাদিকদের গ্রেফতারির প্রতিবাদ জানান বিজেপি কর্মীরা। কিছুক্ষণের মধ্যেই পুলিশ কর্মীরা এসে তাঁদের সেখান থেকে সরিয়ে দেন। বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ বলেন, ‘পশ্চিমবঙ্গে গণতন্ত্র হরণ করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিশের তোলাবাজির খবর চাপতেই ভুয়ো মামলায় গ্রেফতার করা হয়েছে ২ জন সাংবাদিককে।’

বলে রাখি, গত রবিবার ভোরে আরামবাগ টিভি নামে একটি টেলিভিশন চ্যানেলের কর্ণধার সফিকুল ইসলাম ও ওই চ্যানেলের সাংবাদিক সুরজ আলি খানকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ দায়ের করেছেন স্থানীয় এক ব্যক্তি। ভোর রাতে ছাদের দরজা দিয়ে ঢুকে সাবল দিয়ে ঘরের দরজা ভেঙে তাঁকে গ্রেফতার করে পুলিশ। আটক করা হয় সফিকুলের স্ত্রী ও নাবালক ২ ছেলে ও মেয়েকেও। 

বিরোধীদের অভিযোগ, গত এপ্রিলে আরামবাগ থানা থেকে ক্লাবগুলিকে টাকা বিলির খবরটি প্রথম সম্প্রচার করেছিল এই চ্যানেলটি। তার পরই তাদের ওপর গিয়ে পড়ে রাজরোষ। এর পর আরামবাগ থানার তোলাবাজির খবরও সম্প্রচার করে আরামবাগ টিভি। ইতিমধ্যে ২টি মামলায় কলকাতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন সফিকুল ইসলাম। তবে রবিবার যে মামলাটিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে তা দায়ের হয়েছে মাত্র কয়েক ঘণ্টা আগে। ফলে আদালতে যাওয়ার সুযোগটুকু পাননি সফিকুল।