বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি, কলকাতায় BJP-র মিছিল শেষে আক্রমণ শুভেন্দুর
কলকাতায় বিজেপির মিছিলে দিলীপ, শুভেন্দু, সুকান্ত।  (HT_PRINT)
কলকাতায় বিজেপির মিছিলে দিলীপ, শুভেন্দু, সুকান্ত।  (HT_PRINT)

স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি, কলকাতায় BJP-র মিছিল শেষে আক্রমণ শুভেন্দুর

  • এদিন কলকাতার রাজা সুবোধ মল্লিক স্কোয়্যার থেকে শুরু হয় মিছিল। মিছিল পৌঁছয় রানি রাসমণি রোডে। মিছিলে রাজ্যে লাগাতার রাজনৈতিক সন্ত্রাসের বিরুদ্ধে ছিল একাধিক পোস্টার ব্যানার।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের আগে তৃণমূলের তৃতীয় জয়ের বর্ষপূর্তিতে কলকাতার রাজপথে দলীয় কর্মীদের চাঙ্গা করার মরিয়া চেষ্টা করল বিজেপি। এদিন ‘গণতন্ত্র প্রতিষ্ঠা সংকল্প যাত্রা’য় পাশাপাশি হাঁটলেন দিলীপ, সুকান্ত ও শুভেন্দু। বুধবার অমিত শাহের পশ্চিমবঙ্গ সফরের আগে এদিন দলীয় কর্মীদের উন্মাদনা ছিল তুঙ্গে। মিছিলের শেষে রানি রাসমণি রোডের সভা থেকে শাসকদল ও রাজ্য সরকারকে বাছা বাছা বিশেষণে বিদ্ধ করেন বিজেপি নেতারা।

এদিন কলকাতার রাজা সুবোধ মল্লিক স্কোয়্যার থেকে শুরু হয় মিছিল। মিছিল পৌঁছয় রানি রাসমণি রোডে। মিছিলে রাজ্যে লাগাতার রাজনৈতিক সন্ত্রাসের বিরুদ্ধে ছিল একাধিক পোস্টার ব্যানার। মিছিল থেকে স্লোগান ওঠে রাজ্য সরকার ও তৃণমূলের বিরুদ্ধে।

মিছিলের শেষে শুভেন্দু অধিকারী বলেন, ‘ভোট পরবর্তী হিংসার বিরুদ্ধে উত্তরবঙ্গে বক্তব্য রাখবেন অমিত শাহ। মালদা থেকে আলিপুরদুয়ার, লাখ লাখ লোক সেখানে জড়ো হবেন। ৮ মে নন্দীগ্রামে পালিত হবে স্বৈরাচারী শাসকের পরাজয়ের বর্ষপূর্তি। ওই দিন নন্দীগ্রামের ১৫ হাজার মানুষ ৫ কিলোমিটার হাটবেন বলে ঠিক করেছেন। মাথায় তিলক লাগিয়ে হাতে শঙ্খ নিয়ে হাঁটবেন তাঁরা।’

রাজ্য সরকারের বর্ষপূর্তি উপলক্ষ্যে পক্ষকালব্যাপী পালটা কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। মঙ্গলবার গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসবে বিজেপি নেতৃত্ব। বুধবার থেকে ২ দিনের সফরে আসবেন শাহ। এর পর নিহত দলীয় কর্মীদের বাড়িতে যাবেন বিজেপি নেতারা।

রাজ্য বিজেপি সূত্রের খবর, লোকসভা নির্বাচনের বাকি আর ২ বছর। এখন থেকেই সংগঠন সাজাতে লেগে পড়েছে তারা। মাঝে রয়েছে পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনেও তৃণমূলকে টক্কর দিতে দলের নেতাকর্মীদের মনোবল বাড়ানোর চেষ্টা চলছে।

 

বন্ধ করুন