বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বেলেঘাটায় বিজেপি কার্যালয়ে ভাঙচুর, বোমা! দখলের চেষ্টার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বেলেঘাটায় বিজেপি কার্যালয়ে ভাঙচুর, বোমা! দখলের চেষ্টার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

  • অভিযোগ, এ ঘটনায় আক্রান্ত হয়েছেন মহিলারাও। গন্ডগোল চলাকালীন বোমাবাজিও হয়েছে।

বেলেঘাটার চড়কডাঙায় বিজেপি–র পার্টি অফিসে ভাঙচুর চালানো ও বোমাবাজির অভিযোগ উঠল। রাজ্যের শাসকদল তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে গেরুয়া শিবির। স্থানীয়দের অভিযোগ, সরস্বতী পুজোকে কেন্দ্র করেই বিবাদের শুরু। তবে বিজেপি নেতৃত্ব জানিয়েছে, পার্টি অফিস দখলের জন্য হামলা চালিয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। এমনকী পুলিশের সামনে বোমাবাজি করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনায় জখম হয়েছেন এক বিজেপি কর্মী।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেলেঘাটার কবি সুকান্ত সরণি এলাকায় এক বাসিন্দার বাড়ির সামনের অংশ বিজেপি–র পার্টি অফিস হিসেবে ব্যবহার করা হয়। স্থানীয়রা জানান, ওই ব্যক্তি আগে তৃণমূল কংগ্রেস করতেন। ইদানিং তিনি বিজেপি–তে যোগ দিয়েছেন। তার পর থেকে এই জায়গা বিজেপি–র পার্টি অফিস হিসেবে ব্যবহার করা হচ্ছিল।

বিজেপি–র অভিযোগ, বুধবার তৃণমূল কংগ্রেস কর্মী–সমর্থকরা সেই পার্টি অফিস দখল নেওয়ার চেষ্টা করে। সেখানে ভাঙচুর চালানো হয়। অভিযোগ, এ ঘটনায় আক্রান্ত হয়েছেন মহিলারাও। গন্ডগোল চলাকালীন বোমাবাজিও হয়েছে। একটি বোমাই পড়েছে বলে জানা গিয়েছে। খবর পেয়ে এলাকায় আসে বিশাল পুলিশ বাহিনী।

এদিন রক্তাক্ত অবস্থায় দেখা যায় উত্তর কলকাতা বিজেপি–র সাধারণ সম্পাদক শরদকুমার সিংকে। ঘটনার সময় তিনি ওই পার্টি অফিসেই ছিলেন বলে জানা গিয়েছে। শরদকুমার সিং এদিন বলেন, ‘‌তৃণমূলের গুন্ডাবাহিনী ভাবছে আমাদের রক্তাক্ত করে দমিয়ে রাখবে, কিন্তু পারবে না। খুন করুক, ভয় পাই না আমরা।’‌

বেলেঘাটার কবি সুকান্ত সরণি এলাকায় এই মুহূর্তে মোতায়ন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। বেলেঘাটা থানা, লালবাজারের রিজার্ভ ফোর্স এবং ডেপুটি কমিশনার র‌্যাঙ্কের অফিসাররা ইতিমধ্যে ঘটনাস্থলে এসে পৌঁছেছেন। এলাকায় টহলদারি চলছে। এ ঘটনায় বুধবার দুপুর সাড়ে ৩টে পর্যন্ত তৃণমূল নেতৃত্বের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।‌

বন্ধ করুন