প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বিজেপির সিঁথি থানা অভিযানে পুলিশের বাধা, ধুন্ধুমার বাগবাজারে

  • বিজেপির দাবি, সোমবার বিনা অপরাধে ছাঁট লোহার ব্যবসায়ী রাজকুমার সাউকে থানার ভিতর পিটিয়ে খুন করেছে পুলিশ।

htপুলিশ হেফাজতে ব্যবসায়ীর মৃত্যুতে বিজেপির সিঁথি থানা অভিযান ঘিরে ধুন্ধুমার বাগবাজারে। মঙ্গলবার দুপুরে সেখানেই বিজেপির মিছিল ব্যারিকেড করে আটকায় পুলিশ। এর পরই পুলিশকর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়ান বিজেপি কর্মীরা। পুলিশ কর্মীদের উর্দিতে কালি ছোড়া হয় বলেও অভিযোগ।

এদিন বিজেপির মিছিলের নেতৃত্বে ছিলেন রাজু বন্দ্যোপাধ্যায়। মিছিল বাগবাজারে পৌঁছতেই বাধা দেয় পুলিশ। পুলিশের বাধা টপকে বিজেপি কর্মীরা এগোতে গেলে শুরু হয় হাতাহাতি। এর পর একে একে বিজেপি কর্মীদের গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলা শুরু করে পুলিশ। প্রায় ১০০ জন বিজেপি কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে খবর।

বিজেপির দাবি, সোমবার বিনা অপরাধে ছাঁট লোহার ব্যবসায়ী রাজকুমার সাউকে থানার ভিতর পিটিয়ে খুন করেছে পুলিশ। এখন তথ্য প্রমাণ লোপাটের চেষ্টা চালাচ্ছে তারা। ময়নাতদন্তের রিপোর্ট এলে সব তথ্য প্রকাশ্যে আসবে বলে দাবি তাদের।

চোরাই মাল কেনার অভিযোগে সোমবার সকাল ১১টা নাগাদ রাজকুমার সাউ নামে ওই ব্যবসায়ীকে সিঁথি থানায় তলব করা হয়। সন্ধে ৬টা নাগাদ পরিবারকে জানানো হয় মৃত্যু হয়েছে তাঁর। এর পরই সিঁথি থানার সামনে বিক্ষোভ আছড়ে পড়ে। আশুরা বিবি নামে যে কাগজকুড়ানির কাছ থেকে রাজকুমারবাবু চোরাই মাল কিনেছিলেন বলে অভিযোগ তিনি জানিয়েছেন, থানার ভিতর তাঁর সামনেই রাজকুমারবাবুকে পিটিয়েছে পুলিশ।

এই ঘটনায় সিঁথি থানায় ৩ পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। ওদিকে হাইকোর্টে এই ঘটনায় একটি জনস্বার্থ মামলা রুজু করেছেন উত্তম বণিক নামে এক ব্যবসায়ী।



বন্ধ করুন