বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৭৭-র 'অপয়া' নয়, পুরভোটে ঘুরে দাঁড়াতে ১৮-র পুরনো 'যুদ্ধক্ষেত্রই' পছন্দ BJP-র?

৭৭-র 'অপয়া' নয়, পুরভোটে ঘুরে দাঁড়াতে ১৮-র পুরনো 'যুদ্ধক্ষেত্রই' পছন্দ BJP-র?

মুরলিধর সেন স্ট্রিটে বিজেপির পুরনো পার্টি অফিস। ফাইল ছবি।

৭৭ সত্ত্বেও 'অপয়া'!

চলতি বছরের বিধানসভা নির্বাচনে ধরাশায়ী হয়েছিল গেরুয়া শিবির। মসনদ হাতছাড়া হওয়ার পরই হেস্টিংসের ঝাঁচকচকে দফতর রাতারাতি গুটিয়ে নিয়েছিল পদ্ম শিবির। সামনেই পুরভোট। আবারও রাজনৈতিক দলগুলি প্রচারে ঝাঁপাচ্ছে। তবে এবার ভোটের বৈতরণী পার করতে মুরলীধর সেন লেনের সাবেকি সদর দফতরই প্রথম পছন্দ বিজেপি নেতাদের। সেই কারণে আগামী পুরভোটের রণকৌশল ছকে ফেলতে পুরনো সদর দফতরকেই 'ওয়ার রুম' করতে চাইছে রাজ্য বিজেপি। ইতিমধ্যেই এই নিয়ে একপ্রস্থ আলোচনাও হয়ে গিয়েছে দলের অন্দরে।

তবে কেন হেস্টিংসের 'আগরওয়াল হাউজের মতো ঝাঁ-চকচকে দফতর রাতারাতি গুটিয়ে নিচ্ছে গেরুয়া শিবিরকে? সরাসরি কেউ স্বীকার না করলেও দলের অন্দরে কান পাতলেই, একাংশ নেতাদের মুখে শোনা যায় যে, হেস্টিংসের ওই দফতর দলের জন্য 'অপয়া' ছিল। ওই অংশের দলীয় নেতাদের দাবি, ওই দফতর বিলাসবহুল হলেও ৬ মুরলীধর সেন লেনের সবেকিয়ানাই বেশি ভালো। কারণ, ২০১৫ সালের পুরসভা নির্বাচনে এই দফতর থেকে পরিচালনা করেই সাতটি আসন দখল করেছিল পদ্ম শিবির। আবার ২০১৯ সালে এই দফতর থেকেই ১৮ টি লোকসভা আসনে জয় ছিনিয়ে নিয়েছিল বিজেপি।

সেই জয়ের ধারা বজায় রাখতেই হেস্টিংসের ওই বৃহৎ কার্যালয় তৈরি করা হয়েছিল। একধাক্কায় আসন সংখ্যা তিন থেকে বেড়ে ৭৭ হলেও কাঙ্ক্ষিত ফল মেলেনি। তারপরই দফতরটি সেখান থেকে তুলে নেওয়া হয়। ভরাডুবির পর থেকে এখন আর সেইদিকে যেতে চাইছে না বিজেপি নেতৃত্ব।

বাংলার মুখ খবর

Latest News

ব্যাঙ্ক প্রতারণা মামলায় বিধাননগর ও রাজারহাটে ইডির তল্লাশি বিদেশ যাত্রার ইচ্ছা হবে পূরণ, হতে পারে প্রমোশন! জুনে কন্যা সহ বহু রাশি লাকি মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার মমতার ধমকের পরই অভিষেকের সাথে বৈঠকে ঊষারানি, কেঁচো খুঁড়তে বেরলো TMCর কোন্দল 'কে এই ব্যক্তি?' নিউইয়র্কের রাস্তায় অনন্তর ভিডিয়ো পোস্ট করে কিশোরীর প্রশ্ন বিমানে ছিল ১৪৮ যাত্রী, যান্ত্রিক গোলযোগে দাউ দাউ করে জ্বলে উঠল ইঞ্জিন! তারপর... ‘বর্তমান যুবসমাজ আগের চেয়ে একেবারে আলাদা, আমি তাদের আকাঙ্ক্ষা বুঝি’: মোদী ‘বুড়ি হয়ে খুকি সাজাছেন?’, পঞ্চায়েত ৩-র স্ক্রিনিংয়ে শর্টসে ৬৫-র নীনা, হল কটাক্ষ কে সিটে বসবে! এই নিয়ে মেয়েদের ধুন্ধুমার শুরু দিল্লি মেট্রোয়, ভাইরাল ভিডিয়ো 'এবার বাংলায় বিজেপি…', রাজ্যে লোকসভা ভোটে দলের স্ট্রাইক রেট নিয়ে বড় দাবি মোদীর

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.