বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুকুলের বিরুদ্ধে দলত্যাগ আইন প্রয়োগে আদালতে যাওয়ার জন্য কোমর বাঁধছেন শুভেন্দু
শুক্রবার স্পিকারের ঘরে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। 
শুক্রবার স্পিকারের ঘরে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। 

মুকুলের বিরুদ্ধে দলত্যাগ আইন প্রয়োগে আদালতে যাওয়ার জন্য কোমর বাঁধছেন শুভেন্দু

  • তিনি বলেন, ‘আদালতের কাছে আমাদের আবেদন থাকবে, পশ্চিমবঙ্গে দলত্যাগবিরোধী আইন প্রয়োগ নিশ্চিত করা। আদালত সরাসরি সেই নির্দেশ না দিলে তারা যেন সিদ্ধান্ত গ্রহণের জন্য স্পিকারকে নির্দিষ্ট সময় বেঁধে দেয়।

মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগবিরোধী আইন প্রয়োগের অভিযোগের শুনানির পর ফের একবার আদালতে যাওয়ার হুশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার বিধানসভার অধ্যক্ষের ঘরে শুনানি শেষে বেরিয়ে তিনি বলেন, আমরা বেশিদিন অপেক্ষা করবো না। খুব তাড়াতাড়ি আদালতের দ্বারস্থ হব।

এদিন শুভেন্দুবাবু বলেন, ‘এর আগে গাজোলের বিধায়কের বিধায়কপদ খারিজ নিয়ে ২৩ বার শুনানি হয়েছে। কিন্তু কোনও পদক্ষেপ করেননি স্পিকার। সেই অভিজ্ঞতা থেকে আমরা এবার বেশিদিন দেরি করবো না। দ্রুত আদালতের দ্বারস্থ হব।’

তিনি বলেন, ‘আদালতের কাছে আমাদের আবেদন থাকবে, পশ্চিমবঙ্গে দলত্যাগবিরোধী আইন প্রয়োগ নিশ্চিত করা। আদালত সরাসরি সেই নির্দেশ না দিলে তারা যেন সিদ্ধান্ত গ্রহণের জন্য স্পিকারকে নির্দিষ্ট সময় বেঁধে দেয়। অনন্তকাল ধরে শুনানি চলবে এটা হতে পারে না।’

শুক্রবার ছিল মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগবিরোধী আইন প্রয়োগের প্রথম শুনানি। এদিনের শুনানিতে মাত্র ৫ মিনিট স্পিকারের কক্ষে ছিলেন শুভেন্দু অধিকারী। স্পিকারকে বেশ কিছু নথি দিয়ে কয়েকটি সই সাবুদ করে বেরিয়ে পড়েন তিনি। এর আগেও শুভেন্দু বলেছেন, পশ্চিমবঙ্গ বিধানসভায় কী করে দলত্যাগবিরোধী আইন প্রয়োগ করতে হয় সেই দায়িত্ব আমার।

 

বন্ধ করুন