বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিজেপির রাজ্য কমিটির বৈঠকে থাকছেন নড্ডা, কিন্তু কৈলাস থাকবেন তো?
বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা (ছবি সৌজন্যে এএনআই)
বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা (ছবি সৌজন্যে এএনআই)

বিজেপির রাজ্য কমিটির বৈঠকে থাকছেন নড্ডা, কিন্তু কৈলাস থাকবেন তো?

  • এমনকী বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সহ–পর্যবেক্ষক অরবিন্দ মেনন, শিবপ্রকাশ এবং অমিত মালব্যকে ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।

মঙ্গলবার প্রথম রাজ্য কমিটির বৈঠকে বসছে বিজেপি। কারণ একটাই, একুশের নির্বাচনে বিরাট বেলুন ফুলিয়ে প্রস্তুত করলেও তা চুপসে গেল কেন?‌ দলের সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডার এই ভার্চুয়াল বৈঠকে যোগ দেওয়ার কথা। এমনকী বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, সহ–পর্যবেক্ষক অরবিন্দ মেনন, শিবপ্রকাশ এবং অমিত মালব্যকে ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। এখন প্রশ্ন হল, কৈলাস ওই বৈঠকে থাকবেন কি না?‌ যার উত্তর এখনও মেলেনি।

একুশের নির্বাচনে বিজেপি নেতৃত্ব চড়া সুরে প্রচার করেছিলেন, এবার রাজ্যের ক্ষমতা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিদায় নেবেন এবং সেখানে বিজেপি আসবে একপ্রকার নিশ্চিত। কিন্তু বাস্তবে ফল হয়েছে উল্টো। বিজেপি ১০০ আসন টপকাতে পারেনি এবং বিপুল সমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছেন মমতা। এই ফলাফলের পর থেকেই বিজেপির অন্দরে পারস্পরিক দোষারোপের পালা শুরু হয়েছে। এমনকী সংঘর্ষ হয়েছে। কৈলাসের নাম করেও শহরের বুকে পোস্টার পড়েছে। তাতে আবার লেখা টিএমসি সেটিং মাস্টার। এই পরিস্থিতিতে কৈলাস বৈঠকে উপস্থিত হলে তাঁর সামনেই তাঁর বিরুদ্ধে ক্ষোভের প্রকাশ ঘটার আশঙ্কা করছেন নেতারা।

বিজেপির রাজ্য কমিটির বৈঠকে কি কৈলাস থাকবেন? নিজে কোনও প্রতিক্রিয়া এখনও দেননি কৈলাস বিজয়বর্গীয়। তবে নামপ্রকাশে অনিচ্ছুক দলের এক নেতা ব‌লেন, ‘উনি কিছু জানাননি। আপাতত তাঁকে বাদ রেখেই বক্তার তালিকা তৈরি হয়েছে। যোগ না দিলেন কৈফিয়ত দিতে হবে তাঁকে। তিনি যোগ দেবেন বলে পরে জানালে বক্তার তালিকায় তাঁর নাম ঢোকানোর সুযোগ আছে। দেখা যাক কি করেন উনি।’

বন্ধ করুন