বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শেষ দেখে ছাড়ব, বিধানসভায় সব্যসাচীর দলবদল নিয়ে শুভেন্দু
শুক্রবার বিধানসভায় বিক্ষোভে সামিল বিজেপি বিধায়করা।
শুক্রবার বিধানসভায় বিক্ষোভে সামিল বিজেপি বিধায়করা।

শেষ দেখে ছাড়ব, বিধানসভায় সব্যসাচীর দলবদল নিয়ে শুভেন্দু

  • শুক্রবার এই ঘটনার প্রতিবাদে বিধানসভা চত্বরে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। তার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুবাবু বলেন, ‘সংবিধানের মূল সত্ত্বাকে সমাধিস্থ করে দিয়ে ফর দ্য পার্টি, বাই দ্য পার্টি, অফ দ্য পার্টি করার এটাই ছিল শেষ জায়গা।

বিধানসভায় সব্যসাচী দত্তের দলবদলের প্রতিবাদে সরব হল বিজেপি। বিধানসভার অন্দরে দলীয় পতাকা ব্যবহারের অভিযোগ তুলে শুক্রবার বিধানসভা চত্বরে আম্বেদকর মূর্তির সামনে বিক্ষোভ দেখালেন তাঁরা। এর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, আমরা অধ্যক্ষ ও রাজ্যপালের কাছে যাব। দরকারে জনস্বার্থ মামলা করবে বিজেপি।

বৃহস্পতিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। বিধানসভায় তৃণমূলের জন্য বরাদ্দ ঘরে তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় ও মন্ত্রী ফিরহাদ হাকিম। এর পরই বিতর্ক চরমে ওঠে। কী করে বিধানসভার অন্দরে দলীয় পতাকা ব্যবহার করা যেতে পারে তা নিয়ে প্রশ্ন তোলে বিজেপি।

শুক্রবার এই ঘটনার প্রতিবাদে বিধানসভা চত্বরে বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা। তার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে শুভেন্দুবাবু বলেন, ‘সংবিধানের মূল সত্ত্বাকে সমাধিস্থ করে দিয়ে ফর দ্য পার্টি, বাই দ্য পার্টি, অফ দ্য পার্টি করার এটাই ছিল শেষ জায়গা। বিধানসভার কাজ শুরু হলে আমরা অধ্যক্ষকে ডেপুটেশন দেব। তিনি এই সদনের অভিভাবক। আর সংবিধানের রক্ষাকর্তা হলেন রাজ্যপাল। আমরা তাঁর কাছেও অভিযোগ জানাবো। দরকারে আদালতে জনস্বার্থ মামলা করবে বিজেপি।’

 

বন্ধ করুন