বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বৃহস্পতিবার দিল্লির বৈঠকে শিবপ্রকাশের আমন্ত্রণ, সাড়া দেননি ক্ষুব্ধ রাহুল সিনহা
রাহুল সিনহা। ফাইল ছবি
রাহুল সিনহা। ফাইল ছবি

বৃহস্পতিবার দিল্লির বৈঠকে শিবপ্রকাশের আমন্ত্রণ, সাড়া দেননি ক্ষুব্ধ রাহুল সিনহা

  • বিজেপি সূত্রে খবর, সেই কর্মপন্থা এবং দলে এখন তাঁর অবস্থান সম্পর্কে এদিন শিবপ্রকাশের সঙ্গে আলোচনা করেন রাহুল।

নতুন পাশ হওয়া বিতর্কিত কৃষি আইনের ব্যাপারে ‌সাধারণ মানুষকে বোঝাতে পশ্চিমবঙ্গের দিকে দিকে পথে নামছে বিজেপি। সেই প্রচার পরিকল্পনার ব্যাপারেই মঙ্গলবার হেস্টিংসের বিজেপি কার্যালয়ে নেতাদের সঙ্গে বৈঠকে বসেন বিজেপি–র সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিবপ্রকাশ। দলীয় সূত্রে জানা গিয়েছে, সেই বৈঠকের ফাঁকেই আলাদা করে শিবপ্রকাশের সঙ্গে কথা বলেন দলের প্রাক্তন কেন্দ্রীয় সম্পাদক রাহুল সিনহা।

দিন কয়েক আগেই প্রকাশ পায় বিজেপি–র সর্বভারতীয় পদাধিকারীর তালিকা। আর সেই তালিকা অনুযায়ী পদ হারিয়েছেন রাহুল। নতুন কেন্দ্রীয় সম্পাদক করা হয়েছে তৃণমূল থেকে বিজেপি–তে যোগ দেওয়া অনুপম হাজরাকে। গত শনিবার রাতেই এ নিয়ে ভিডিও বার্তার মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন রাহুল সিনহা। তিনি জানান, ১০–১২ দিনের মধ্যে তিনি তাঁর পরবর্তী কর্মপন্থা ঠিক করবেন। বিজেপি সূত্রে খবর, সেই কর্মপন্থা এবং দলে এখন তাঁর অবস্থান সম্পর্কে এদিন শিবপ্রকাশের সঙ্গে আলোচনা করেন রাহুল।

উল্লেখ্য, রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার দিল্লিতে বৈঠকে বসবেন বিজেপি–র সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে থাকার কথা রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, সদ্যনিযুক্ত সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়–সহ বেশ কয়েকজনের। জানা গিয়েছে, মঙ্গলবারের সাক্ষাৎপর্ব শেষে শিবপ্রকাশ দিল্লির ওই বৈঠকে রাহুল সিনহা থাকতে বলেছেন। তবে এ ব্যাপারে রাহুল কোনও মন্তব্য করেননি বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।

বন্ধ করুন