বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শিল্প সম্মেলন উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ মমতার, সাবধানী প্রতিক্রিয়া BJP-র
বুধবার সন্ধ্যায় রাহুল সিনহা।
বুধবার সন্ধ্যায় রাহুল সিনহা।

শিল্প সম্মেলন উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ মমতার, সাবধানী প্রতিক্রিয়া BJP-র

  • এদিন সন্ধ্যায় রাহুলবাবু বলেন, ‘প্রধানমন্ত্রী তো চান পশ্চিমবঙ্গে শিল্প হোক। বেকার সমস্যার সমাধান হোক।

রাজ্যের বাণিজ্য সম্মেলন উদ্বোধনে প্রধানমন্ত্রীকে মুখ্যমন্ত্রীর আমন্ত্রণকে স্বাগত জানাল বিজেপি। সঙ্গে তাদের দাবি শিল্প বাণিজ্য সম্মেলনের নামে মানুষকে বোকা বানানোর খেলা খেলছে তৃণমূল। বুধবার সন্ধ্যায় এমনই প্রতিক্রিয়া দিলেন বিজেপি নেতা রাহুল সিনহা।

এদিন সন্ধ্যায় রাহুলবাবু বলেন, ‘প্রধানমন্ত্রী তো চান পশ্চিমবঙ্গে শিল্প হোক। বেকার সমস্যার সমাধান হোক। কিন্তু মুশকিল হচ্ছে শিল্প সম্মেলন, কিন্তু শিল্পটা কোথায়? প্রত্যেকবার শিল্প সম্মেলনের পর বলা হয় লক্ষ লক্ষ কোটি টাকা বিনিয়োগ হতে চলেছে। কিন্তু বিনিয়োগকারীর কোনও দেখা নেই। শিল্পের নামে শুধু বড় বড় সংখ্যাতত্বের খেলা চলছে। বাস্তবে রাজ্যে শিল্পের আকাল। ব্যবসাবাণিজ্য প্রায় বন্ধ। তাই রাজ্যের এই সম্মেলন মানুষকে ধোঁকা দিয়ে বোকা বানানোর সম্মেলন।’

বলে রাখি, বুধবার বিকেলে রাজধানী নয়া দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠকে তাঁকে আগামী বছর বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের উদ্বোধন করার জন্য আমন্ত্রণ জানান মমতা। সঙ্গে তিনি বলেন, রাজনৈতিক মতবিরোধ যেন কেন্দ্র রাজ্যের সম্পর্কে প্রভাব না ফেলে। যদিও এই মমতা বন্দ্যোপাধ্যায়ই নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর ৯ মাস তাঁর সঙ্গে সাক্ষাৎ করেননি। যোগ দেননি প্রধানমন্ত্রীর ডাকা প্রায় কোনও বৈঠকেই। এমনকী চলতি বছর ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে কলাইকুন্ডায় প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে যোগ দেননি মুখ্যমন্ত্রী। বিমানবন্দরে সৌজন্য সাক্ষাৎ সেরেই দিঘা চলে যান তিনি।

বন্ধ করুন