বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গ থেকে কৈলাস বিজয়বর্গীয়কে দূরে সরাল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব
ফাইল ছবি (PTI)
ফাইল ছবি (PTI)

পশ্চিমবঙ্গ থেকে কৈলাস বিজয়বর্গীয়কে দূরে সরাল বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব

  • গত বুধবার দিলীপ ঘোষ ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায়কে দলের রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) পদ থেকে সরিয়ে দেয় কেন্দ্রীয় নেতৃত্ব। এর পরই বিজেপিতে মুকুল রায়ের আধিপত্য বৃদ্ধি পাবে বলে দলের মধ্যেই গুঞ্জন শুরু হয়।

ফের বিজেপিতে বড়সড় রদবদল। এবার পশ্চিমবঙ্গ থেকে কৈলাস বিজয়বর্গীয়কে কার্যত সরিয়ে নিল দলের কেন্দ্রীয় নেতৃত্ব। যাঁর মুকুল ঘনিষ্ঠতা সর্বজনবিদিত। বদলে গুরুত্ব বাড়ানো হল শিবপ্রকাশের। পশ্চিমবঙ্গে দলে অন্তর্দ্বন্দ রুখতে এই পদক্ষেপ বলে মনে করছে রাজনৈতিক মহল। 

বিজেপি সূত্রের খবর, দলের পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়কে নিজের রাজ্য মধ্যপ্রদেশে বেশি সময় দিতে বলেছে নেতৃত্ব। আর পশ্চিমবঙ্গে বেশি সময় ব্যায় করতে বলা হয়েছে শিবপ্রকাশকে। 

গত বুধবার দিলীপ ঘোষ ঘনিষ্ঠ সুব্রত চট্টোপাধ্যায়কে দলের রাজ্য সাধারণ সম্পাদক (সংগঠন) পদ থেকে সরিয়ে দেয় কেন্দ্রীয় নেতৃত্ব। এর পরই বিজেপিতে মুকুল রায়ের আধিপত্য বৃদ্ধি পাবে বলে দলের মধ্যেই গুঞ্জন শুরু হয়। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে কৈলাসকে পশ্চিমবঙ্গ থেকে দূরে সরিয়ে দিলীপ শিবিরকে পালটা বার্তা দিল কেন্দ্রীয় নেতৃত্ব। ২০২১ এর নির্বাচনের আগে বিজেপির পক্ষে পশ্চিমবঙ্গে যে হাওয়া উঠেছে তা দলীয় কেন্দলে কোনও ভাবেই হারিয়ে যেতে দিতে চান না তাঁরা। 

দলের এক নেতা নাম গোপন রাখার শর্তে জানিয়েছেন, এবার থেকে পশ্চিমবঙ্গে সরাসরি দল পরিচালনা করবে কেন্দ্রীয় নেতৃত্ব।

 

বন্ধ করুন