বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP চলে পার্টি অফিস থেকে, অন্য দলের ক্ষেত্রে বাড়িই পার্টি অফিস: জেপি নড্ডা
বুধবার কলকাতায় দলীয় নির্বাচনী কার্যালয়ের উদ্বোধনের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা-সহ অন্যান্য বিজেপি নেতারা।
বুধবার কলকাতায় দলীয় নির্বাচনী কার্যালয়ের উদ্বোধনের পর বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা-সহ অন্যান্য বিজেপি নেতারা।

BJP চলে পার্টি অফিস থেকে, অন্য দলের ক্ষেত্রে বাড়িই পার্টি অফিস: জেপি নড্ডা

  • পালটা বিজেপি সম্পর্কে বলতে গিয়ে নড্ডার দাবি, ‘ভারতীয় জনতা পার্টির ক্ষেত্রে পার্টিই হল পরিবার। আমরা সবাই বৃহত্তর পরিবারের সদস্য। কারণ আমাদের নিয়ম হল কার্যালয় কারও বাড়ি থেকে চলে না।

কলকাতায় দলের নির্বাচনী কার্যালয়ের উদ্বোধন করে ফের একবার রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসকে বিঁধলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি ন়ড্ডা। এদিন তৃণমূলকে পরিবারকেন্দ্রিক দল বলে আক্রমণ শানান তিনি। সঙ্গে বলেন, ‘বিজেপি চলে পার্টি অফিস থেকে। অন্য দলগুলির ক্ষেত্রে বাড়িই হল পার্টি অফিস।’

এদিন রাজনীতিতে পরিবারতন্ত্রের বিরোধিতা করে নড্ডা বলেন, ‘ভারতীয় জনতা পার্টি কার্যালয় থেকে চলে। আর অন্য পার্টিগুলির বাড়িই হল কার্যালয়। অন্য রাজনৈতিক দলে পরিবারই হল পার্টি। তারা পরিবারেই সীমাবদ্ধ হয়ে পড়েছে। ওপর থেকে নীচ পর্যন্ত পরিবারতন্ত্রের জাল বিছিয়ে রয়েছে। তৃণমূলও এর থেকে আলাদা কিছু নয়। এটাও পরিবারের পার্টি হয়ে গিয়েছে’। 

পালটা বিজেপি সম্পর্কে বলতে গিয়ে নড্ডার দাবি, ‘ভারতীয় জনতা পার্টির ক্ষেত্রে পার্টিই হল পরিবার। আমরা সবাই বৃহত্তর পরিবারের সদস্য। কারণ আমাদের নিয়ম হল কার্যালয় কারও বাড়ি থেকে চলে না। কার্যালয় কার্যালয় থেকে চলে। আর কার্যালয়ে কর্মীরা থাকেন, কার্যকারিনী থাকে, কর্মসূচি হয়’। 

এদিন ফের পশ্চিমবঙ্গ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে উৎখাতের ডাক দেন নড্ডা। বলেন, এই কার্যালয় থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে উপড়ে ফেলার রণনীতি তৈরি হবে। 

 

বন্ধ করুন