বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা মোকাবিলায় মন নেই মমতার, মুখ্যমন্ত্রীর ইস্তফা চাইল বিজেপি
ফাইল ছবি
ফাইল ছবি

করোনা মোকাবিলায় মন নেই মমতার, মুখ্যমন্ত্রীর ইস্তফা চাইল বিজেপি

  • পশ্চিমবঙ্গের মানুষ বারুদের স্তূপের ওপর বসে রয়েছেন, বললেন কৈলাস বিজয়বর্গীয়

পশ্চিমবঙ্গ সরকার করোনা-তথ্যে গরমিল স্বীকার করার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ইস্তফা দাবি করল বিজেপি। মঙ্গলবার বিজেপির তরফে এই দাবি তোলেন পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত দলের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। এদিন মুখ্যমন্ত্রীকে একটি চিঠিও লিখেছেন তিনি। তাতে রাজ্যের করোনা তথ্যে নানা গরমিলের কথা উল্লেখ করেছেন তিনি। 

সংবাদসংস্থা IANS-কে বিজয়বর্গীয় জানিয়েছেন, ‘মুখ্যমন্ত্রীর গুরুত্ব দিয়ে কথা বলা ও দায়িত্ব নেওয়া উচিত। তাঁর আর পদে থাকার কোনও অধিকার নেই। অবিলম্বে তাঁর পদত্যাগ করা উচিত।’ বিজয়বর্গীয়র দাবি, করোনা মোকাবিলার নামে শুধু রাজনীতি করছেন মমতা। মানুষ বাঁচল কি মরল তাতে তার যায় আসে না।

তিনি আরও বলেন, ‘করোনা পরিস্থিতি মোকাবিলায় জোর দেওয়ার বদলে কেন্দ্রীয় সরকার ও রাজ্যপালের সঙ্গে ঝগড়া করতে ব্যস্ত মুখ্যমন্ত্রী। যার জেরে পশ্চিমবঙ্গের মানুষ বারুদের স্তূপের ওপরে বসে রয়েছেন।’

বলে রাখি, সোমবার কনোরা নতুন তথ্য প্রকাশ করে মুখ্যসচিব রাজীব কুমার দাবি করেছিলেন, তাঁদের রিপোর্টিং সিস্টেমে ত্রুটি থাকায় আক্রান্ত ও মৃতের বহু তথ্য জমা পড়েনি। সেই তথ্য সংশোধন করে জানা যায় পশ্চিমবঙ্গে সোমবার পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১,২৫৯। করোনা আক্রান্ত অবস্থায় মৃতের মোট সংখ্যা ১৩৩। মঙ্গলবার তা বেড়ে হয়েছে ১,৩৪৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪০। 

 

বন্ধ করুন