মঙ্গলবার কলকাতার রাস্তায় কেন্দ্রীয় প্রতিনিধিদলের কনভয়।
মঙ্গলবার কলকাতার রাস্তায় কেন্দ্রীয় প্রতিনিধিদলের কনভয়।

করোনা নিয়ে তথ্য গোপন করছে পশ্চিমবঙ্গ সরকার, কেন্দ্রীয় দলকে নালিশ রাজ্য বিজেপির

  • এদিন রাজ্য বিজেপির হয়ে প্রতিনিধিদলকে চিঠি দেন বাঁকুড়ার সাংসদ তথা চিকিৎসক সুভাষ সরকার।

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে তথ্য গোপন করছে রাজ্য সরকার। মঙ্গলবার এই মর্মে কলকাতা সফররত কেন্দ্রীয় প্রতিনিধিদলকে চিঠি দিল বিজেপির রাজ্য নেতৃত্ব।

জানা গিয়েছে পশ্চিমবঙ্গে যে কেন্দ্রীয় প্রতিনিধিদল আসছে সেব্যাপারে কোনও খবর ছিল না বিজেপির রাজ্য নেতৃত্বের কাছেও। ফলে সোমবার প্রতিনিধিদল এসে পৌঁছনোর পর কী করা উচিত তা বুঝে উঠতে পারেনি তারা। পরদিন মঙ্গলবার এই নিয়ে ভিডিয়ো কনফারেন্সিংয়ে আলোচনায় বসেন বিজেপির রাজ্য নেতারা। শেষে ঠিক হয় রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে প্রতিনিধিদলকে চিঠি দেবে রাজ্য বিজেপি।

এদিন রাজ্য বিজেপির হয়ে প্রতিনিধিদলকে চিঠি দেন বাঁকুড়ার সাংসদ তথা চিকিৎসক সুভাষ সরকার। তিনি কেন্দ্রীয় দলকে লিখেছেন, ‘পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লুকাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সঙ্গে রেশন বণ্টন নিয়েও চরম দুর্নীতি চলছে। রাজ্যের বিভিন্ন জায়গায় লকডাউন মানা হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।’

বিজেপির তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিভিন্ন জেলায় কেন্দ্রীয় প্রতিনিধিদলের সঙ্গে দেখা করে তাদের এলাকার অভিযোগ জানাবে জেলা নেতৃত্ব।

বলে রাখি, সোমবার রাজ্যে ৬ সদস্যের ২টি কেন্দ্রীয় প্রতিনিধিদল এসেছে। একটি দল রয়েছে কলকাতায়, অন্যটি জলপাইগুড়িতে। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, পরিস্থিতি সম্পর্কে অবহিত থাকতে ও রাজ্যকে সাহায্য করতে এই প্রতিনিধিদল পাঠানো হয়েছে। দলে রয়েছেন বিভিন্ন মন্ত্রকের বিশেষজ্ঞ আধিকারিকরা।



বন্ধ করুন