বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে’‌, ফেসবুকে বিতর্কিত পোস্ট দিলীপ ঘোষে
দিলীপ ঘোষ (PTI)
দিলীপ ঘোষ (PTI)

‘‌মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে’‌, ফেসবুকে বিতর্কিত পোস্ট দিলীপ ঘোষে

  • বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ফেসবুকে একটি ছবি পোস্ট করেন। ওই ছবি উপরে লেখা, ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা।

ফেসবুকে এবার বিস্ফোরক দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে জয় বাংলা স্লোগান নিয়ে বিতর্কিত পোস্ট করলেন বিজেপি রাজ্য সভাপতি। তিনি তোপ দাগলেন, ‘‌গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে লড়ছেন মাননীয়া।’‌ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ফেসবুকে একটি ছবি পোস্ট করেন। ওই ছবি উপরে লেখা, ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা। তারপর লেখা, তৃণমূল কংগ্রেসের প্রচারে বাংলাদেশী অভিনেতা, মাননীয়ার মুখে বাংলাদেশী স্লোগান, তৃণমূল কংগ্রেসের পুজোয় বাংলাদেশী ক্রিকেটার। আর নীচে বড় অক্ষরে লেখা, মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে।

এই ফেসবুক পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। তৈরি হয় রাজ্য–রাজনীতিতে নয়া বিতর্ক। বিজেপি রাজ্য সভাপতির পোস্টের জবাবে পাল্টা বিজেপিকে তীব্র কটাক্ষে বিঁধেছে তৃণমূল কংগ্রেসেও। তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় পাল্টা তোপ দেগেছেন, ‘‌বাংলায় সাম্প্রদায়িক রাজনীতির ছোঁয়া আনতে চাইছে বিজেপি।’‌ উল্লেখ্য, আগে ভোটপ্রচারে বাংলাদেশের অভিনেতা ফিরদৌসকে দেখা যায়। বাংলাদেশের স্লোগান বলতে দিলীপ ঘোষ ‘জয় বাংলা’কে বোঝাতে চেয়েছেন। শেখ মুজিবর রহমানের কন্ঠে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় জনপ্রিয় হয় স্লোগানটি। এখন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে তা শোনা যাচ্ছে। এই নিয়ে বিতর্কিত পোস্ট করেছেন দিলীপ ঘোষ। 

উল্লেখ্য, তৃণমূলের জয় বাংলা স্লোগান নিয়ে নতুন করে হইচই শুরু হয়েছে ২৩ জানুয়ারি, নেতাজি জন্মজয়ন্তী থেকে। ওইদিন নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী উপলক্ষ্যে ভিক্টোরিয়া মেমোরিয়ালে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখতে উঠলে দর্শকাসন থেকে জয় শ্রী রাম স্লোগান ওঠে। মঞ্চেই যার প্রতিবাদ করেন মুখ্যমন্ত্রী। পাল্টা জয় বাংলা স্লোগান দিয়ে কোনও বক্তব্য না রেখেই ফিরে যান তিনি।

এবার সেই রেশ ধরেই বিস্ফোরক পোস্ট করেন দিলীপ ঘোষ। যদিও তাঁর এই পোস্ট ঘিরে বিভিন্ন মহলে উঠেছে সমালোচনার ঝড়। দিলীপ ঘোষের এই ধরনের ফেসবুক পোস্টের তীব্র বিরোধিতা করেছে শাসকদল তৃণমূল কংগ্রেসও। তবে বিজেপি আইটি সেলের ইনচার্জ অমিত মালব্য তৃণমূলনেত্রীর মুখে জয় বাংলা স্লোগান বাংলাদেশের মুক্তিযুদ্ধের সরকারি স্লোগান বলে কটাক্ষ করে বলেন, ‘‌মুক্তিযুদ্ধের সময় এই স্লোগানকে জনপ্রিয় করেছিলেন শেখ মুজিবর রহমান। কার কাছ থেকে স্বাধীনতা চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়? নেতাজি যেখানে ঐক্যবদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন, সেখানে তিনি বিভেদের কথা বলছেন।’‌

বন্ধ করুন