বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ganga Arati: বিজেপির গঙ্গা আরতিতে অনুমতি দিল না পুলিশ, পাল্টা কী চ্যালেঞ্জ ছুঁড়লেন সুকান্ত?

Ganga Arati: বিজেপির গঙ্গা আরতিতে অনুমতি দিল না পুলিশ, পাল্টা কী চ্যালেঞ্জ ছুঁড়লেন সুকান্ত?

রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার

সম্প্রতি নমামি গঙ্গে প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়–সহ অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন। তারপর এমন কর্মসূচি বেশ তাৎপর্যপূর্ণ। এখন গঙ্গাসাগর মেলার জন্য বহু পুন্যার্থী বাবুঘাটে ভিড় জমাতে শুরু করেছেন। 

বিজেপির গঙ্গা আরতি কর্মসূচিতে অনুমতি দিল না পুলিশ। আজ, মঙ্গলবার বঙ্গ– বিজেপির পক্ষ থেকে বাবুঘাটের কাছে বাজে–কদমতলা ঘাটে গঙ্গা আরতি কর্মসূচি করতে চায় পদ্ম–শিবির। কিন্তু সেই কর্মসূচিতে অনুমতি দিল না পুলিশ। তবে পুলিশের অনুমতি না মিললেও আজকের কর্মসূচি থেকে সরে আসছে না বিজেপি বলে জানিয়ে দিলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

ঠিক কী বক্তব্য পুলিশের?‌ পুলিশ সূত্রে খবর, এখন গঙ্গাসাগর মেলার জন্য বহু পুন্যার্থী বাবুঘাটে ভিড় জমাতে শুরু করেছেন। মঙ্গলবারও একইভাবে বহু পুন্যার্থীর ভিড় হওয়ার কথা রয়েছে। এই অবস্থায় বিজেপির কর্মসূচি আয়োজিত হলে, যানজট তৈরি হবে এবং পুন্যার্থীদের সমস্যায় পড়তে হবে। তাছাড়া জি–২০ বৈঠকও চলছে কলকাতায়। তাই গঙ্গাসাগর মেলা শেষ হওয়ার পর যেন নতুনভাবে এই কর্মসূচির অনুমতি চেয়ে আবেদন করা হয়। অনুমতি দেওয়া সম্ভব নয় বলে জানিয়ে দেওয়া হয়েছে।

ঠিক কী বলেছেন বিজেপি রাজ্য সভাপতি?‌ এই কর্মসূচি করতে অনড় বিজেপি। এখানে তিনি নিজে উপস্থিত থাকবেন বলে জানিয়ে সুকান্ত মজুমদারের হুঙ্কার, ‘আমাদের গঙ্গা আরতি করার কথা ছিল। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। পুলিশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই কাজ করেছে। এদের উদ্দেশ্য হল হিন্দুদের যে কোনও অনুষ্ঠানে বাধা দেওয়া। কিন্তু আমরা সেখানে যাবে। আমি নিজে গঙ্গা আরতি করব। পুলিশ তার মতো চেষ্টা করবে। কর্মসূচি হবেই।’‌ সুকান্তর এই মন্তব্য ধর্মীয় বিভাজনের সামিল বলে মনে করছেন অনেকে।

আর কী জানা যাচ্ছে?‌ সম্প্রতি নমামি গঙ্গে প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়–সহ অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে একটি বৈঠক করেছিলেন। তারপর এমন কর্মসূচি বেশ তাৎপর্যপূর্ণ। এই নিয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‌এতদিন পর্যন্ত বালিঘাট, কয়লা খাদান, পাথর খাদানের দখলদারি ছিল। এখন মা গঙ্গাকেই দখল করে নিল তৃণমূল’‌। তবে সুকান্তের হুঙ্কারে মঙ্গলবার বাবুঘাটে সংঘাতের আবহ তৈরি হতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বাংলার মুখ খবর

Latest News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.