বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মমতা ফিরলেই দিল্লি যাচ্ছেন শুভেন্দু, খবর BJP সূত্রে
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Utpal Sarkar)

মমতা ফিরলেই দিল্লি যাচ্ছেন শুভেন্দু, খবর BJP সূত্রে

  • বিজেপি সূত্রের খবর, ১১ অগাস্ট দিল্লি যেতে পারেন শুভেন্দুবাবু। অংশগ্রহণ করবেন উপরাষ্ট্রপতির শপথগ্রহণ অনুষ্ঠানে। শুক্রবার সংসদে উপরাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ। এবার উপরাষ্ট্রপতি পদপ্রার্থী পশ্চিমবঙ্গের বিদায়ী রাজ্যপাল জগদীপ ধনখড়।

চার দিনের দিল্লি সফরে বৃহস্পতিবার দুপুরে দিল্লি উড়ে গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে গিয়েছেন তাঁর ভাইপো অভিষেক। দিল্লিতে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার কথা রয়েছে মমতা, সেসব নিয়ে জল্পনার মধ্যেই ফের শুভেন্দু অধিকারীর দিল্লি সফর নিয়ে শুরু হল জল্পনা। সূত্রের খবর, মমতা দিল্লি থেকে ফিরলেই ফের দিল্লির বিমানে উঠবেন শুভেন্দু। দেখা করতে পারেন জেপি নড্ডার সঙ্গে।

বিজেপি সূত্রের খবর, ১১ অগাস্ট দিল্লি যেতে পারেন শুভেন্দুবাবু। অংশগ্রহণ করবেন উপরাষ্ট্রপতির শপথগ্রহণ অনুষ্ঠানে। শুক্রবার সংসদে উপরাষ্ট্রপতি নির্বাচনের ভোটগ্রহণ। এবার উপরাষ্ট্রপতি পদপ্রার্থী পশ্চিমবঙ্গের বিদায়ী রাজ্যপাল জগদীপ ধনখড়। বিরোধীদের প্রার্থী প্রাক্তন কংগ্রেস নেত্রী মার্গারেট আলভা। তবে ধনখড়ের জয় সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হবে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা। ১১ অগাস্ট উপরাষ্ট্রপতির শপথগ্রহণে হাজির থাকার পর বিজেপি সভাপতি জেপি নড্ডার সঙ্গে দেখা করতে পারেন শুভেন্দু। রাজ্যে দলের সাংগঠনিক বিষয় নিয়ে ২ জনের আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। সঙ্গে পঞ্চায়েত নির্বাচনে দলের রণনীতি ও তৃণমূলের দুর্নীতিকে কীভাবে হাতিয়ার করা হবে তা নিয়েও কথা হতে পারে ২ জনের।

গৃহবধূকে পিটিয়ে খুনের অভিযোগ, গ্রেফতার স্বামী-সহ শ্বশুরবাড়ির ৪ জন

বলে রাখি, গত মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে দিল্লি গিয়েছিলেন শুভেন্দু। সংসদ ভবনে প্রায় ৪৫ মিনিট বৈঠক হয় ২ জনের। সেই বৈঠকে পশ্চিমবঙ্গের বিভিন্ন দুর্নীতিতে যুক্ত ১০০ জন তৃণমূল নেতার নামের তালিকা শাহের হাতে তুলে দেন তিনি। সঙ্গে রাজ্যে CAA লাগু নিয়েও ২ জনের মধ্যে কথা হয়।

বৈঠকের পর টুইটারে শুভেন্দু লেখেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে সংসদে তাঁর অফিসে ৪৫ মিনিটের জন্য দেখা করা আমার জন্য সম্মানের। আমি তাকে অবহিত করেছি যে কীভাবে পশ্চিমবঙ্গ সরকার শিক্ষক নিয়োগের মতো দুর্নীতিমূলক কাজে যুক্ত হয়েছে। এছাড়াও অমিত শাহকে যত তাড়াতাড়ি সম্ভব সিএএ কার্যকর করার জন্য অনুরোধ করা হয়েছে।’ শুভেন্দু দাবি করেন, শাহ তাঁকে জানিয়েছেন, করোনার বুস্টার ডোজ দেওয়ার কাজ শেষ হলেই CAA কার্যকর করার প্রক্রিয়া শুরু করবে কেন্দ্র।

সিভিক ভলেন্টিয়ার এবং নিরাপত্তারক্ষীদের বেঁধে দুঃসাহসিক চুরি অশোকনগরে

মমতার সফরের আগে ও পরে শুভেন্দুর সফর নিয়ে নানা জল্পনা তৈরি হয়েছে। তবে কি দিল্লির নেতারা মমতার সঙ্গে বোঝাপড়া করে নিতেন পারে বলে আশঙ্কা করছেন শুভেন্দু? সেক্ষেত্রে তাঁকে বলির পাঁঠা করে তৃণমূলের সঙ্গে গোপন বোঝাপড়া সেরে ফেলতে পারেন শাহ – নড্ডারা?

 

 

বন্ধ করুন