বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mukul Roy: মুকুল রায়কে নিয়ে সিদ্ধান্ত বদল করছে না বঙ্গ–বিজেপি, কীসে অনড় পদ্ম–নেতারা?

Mukul Roy: মুকুল রায়কে নিয়ে সিদ্ধান্ত বদল করছে না বঙ্গ–বিজেপি, কীসে অনড় পদ্ম–নেতারা?

মুকুল রায়

যদিও মুকুলের মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিষয়টি এড়িয়ে গিয়ে জানান, মুকুল রায় যখন দলত্যাগ করেছিলেন তখন তিনি কেন্দ্রীয় কমিটির সহ–সভাপতি ছিলেন। তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় নেতৃত্বই। বিধানসভার বিরোধী দলনেতা জানিয়েছিলেন, দলছুট কোনও বিধায়ককে নিতে আগ্রহী নন তিনি। 

মুকুল রায় এখন নয়াদিল্লিতে আছেন। তিনি অনড় বিজেপিতে ফিরবেনই। আর বিজেপি তাঁকে নিতে নারাজ। কয়েকদিন আগে তিনি কাউকে কিছু না জানিয়ে নয়াদিল্লিতে এসে হাজির হন। ছেলে শুভ্রাংশু রায় তখন থানায় নিখোঁজ ডায়েরি করেছিলেন। তবে ওখান থেকেই তিনি বার্তা দেন যে, নয়াদিল্লিতে এসেছেন। তারপর সময় কেটেছে আর তিনি এখনও বাংলায় ফেরেননি। বিজেপির কোনও শীর্ষনেতার সঙ্গে তাঁর বৈঠকও হয়নি। এই পরিস্থিতিতে বাংলার বিজেপি পরিষদীয় দল জানিয়ে দিল নিজেদের অনড় সিদ্ধান্ত। মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে তাঁরা অনড়। কোনও অবস্থাতেই সেই আবেদন প্রত্যাহার করা হবে না।

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে তিনি কৃষ্ণনগর উত্তর থেকে জয়ী হন। কিন্তু ফলাফলের পর তিনি তৃণমূল কংগ্রেসে ফিরে আসেন। তখন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেন। তা নিয়ে জল অনেকদূর গড়ায়। এমনকী বিষয়টি নিয়ে শুভেন্দু অধিকারী কলকাতা হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হন। যদিও আদালতে শুভেন্দু অধিকারীর আবেদন এখনও বিচারাধীন রয়েছে। কিন্তু এখন যতই মুকুল রায় নয়াদিল্লি গিয়ে পড়ে থাকুন তাঁকে নিতে প্রস্তুত নয় বঙ্গ–বিজেপির নেতারা।

এদিকে নয়াদিল্লি থেকে এক সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, তৃণমূল কংগ্রেসে তাঁর কাজ করতে অসুবিধা হচ্ছে। তাই বিজেপিতে ফিরতে চান। যদিও মুকুলের এই মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিষয়টি এড়িয়ে গিয়ে জানান, মুকুল রায় যখন দলত্যাগ করেছিলেন তখন তিনি কেন্দ্রীয় কমিটির সহ–সভাপতি ছিলেন। তাই তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেবে কেন্দ্রীয় নেতৃত্বই। আর বিধানসভার বিরোধী দলনেতা জানিয়েছিলেন, দলছুট কোনও বিধায়ককে নিতে আগ্রহী নন তিনি। ফলে মুকুল রায়কে নিয়ে এই অবস্থান একেবারে স্পষ্ট।

কোন সিদ্ধান্তে অনড় বিজেপি?‌ অন্যদিকে মুকুল রায় এখনও নয়াদিল্লিতে পড়ে আছেন। তবে কোনও কেন্দ্রীয় নেতা এখনও পর্যন্ত তাঁর সঙ্গে দেখা করেননি। এমন পরিস্থিতিতে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক পদ খারিজের ক্ষেত্রে অনড় মনোভাব এবং অবস্তান দেখালো বিজেপি। তাঁর বিধায়ক পদ খারিজের আবেদন কি প্রত্যাহার করে নেওয়া হবে? এই প্রশ্নের জবাবে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দফতর সংবাদমাধ্যমকে জানিয়েছে, ‘‌আবেদন প্রত্যাহারের কোনও প্রশ্নই নেই।’‌ সুতরাং মুকুল রায়ের চ্যাপ্টার বিজেপি ক্লোজ করতে চায় বলে কার্যত জানিয়ে দেওয়া হয়েছে। এরপরও সিদ্ধান্ত পরিবর্তন হয় কিনা সেটাই দেখার।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মাঠে ফিরেই ২ উইকেট শিকার! চমক দেখালেন MI ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া 'আমাকে মুখে মেরেছে, আমিও ওদের মেরেছি', 'ফুলকি'র সেটে কী ঘটেছে? ফাঁস দিব্যানি শাহজাহানকে গ্রেফতার করতেই পারত পুলিশ, বলল HC, ধোপে ঠিকল না অভিষেকের দাবি প্রতি মাসে মাসিকের দিন বদলায়? হতে পারে PCOD! জেনে নিন পিরিয়ড ঠিক রাখার উপায় হাওড়ায় পর পর ৫টি মন্দিরে ভাঙচুর, দাবি করে ছবি ও ভিডিয়ো পোস্ট শুভেন্দুর Fennel Seed Benefits: মৌরির জল পান করলে ঠিক ৫টি সমস্যা থেকে মুক্তি পেতে পারেন, কী কী সেগুলি কাঁকড়া ধরতে গিয়ে বিপদ, ঝাঁপিয়ে পড়ল বাঘ, সুন্দরবনে ফের মৃত্যু মৎস্যজীবীর DRS-এ ‘শিশুদের মতো ভুল’ থার্ড আম্পায়ারের, বিরক্ত নেটপাড়া, তবে প্রশংসা শাস্ত্রীর ভয়াবহ দুর্ঘটনা শহরে, ফ্লাইওভার থেকে ছিটকে গিয়ে ঝুপড়ির ছাদে পড়ল গাড়ি অনলাইন গেমিংয়ের নেশায় ৪ লক্ষ ধার, টাকা মেটাতে মা'কে খুন করল ছেলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.