বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌আমরা কেউ ওই বৈঠকে যাব না’‌, পিএসি’‌র দ্বিতীয় বৈঠক নিয়ে সিদ্ধান্ত শুভেন্দুর
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।
বিধানসভা। ছবি সৌজন্য–এএনআই।

‘‌আমরা কেউ ওই বৈঠকে যাব না’‌, পিএসি’‌র দ্বিতীয় বৈঠক নিয়ে সিদ্ধান্ত শুভেন্দুর

  • এখনও তাঁকে বিজেপি নানা কৌশল করে সরাতে পারেনি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজেপি ধনুক ভাঙা পণ করেছে, যতদিন মুকুল রায় পিএসি চেয়ারম্যান থাকবেন ততদিন এই কমিটির বৈঠকে তাঁদের বিধায়করা যোগ দেবেন না। নানা চেষ্টা সত্ত্বেও এখনও বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে রয়ে গিয়েছেন সেই মুকুল রায়। এখনও তাঁকে বিজেপি নানা কৌশল করে সরাতে পারেনি। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেকথা রাজ্যপাল জগদীপ ধনখড়কেও জানিয়ে এসেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আগের বৈঠকও তাঁরা বয়কট করেছিলেন। আর এই পুরো বিষয়টি নিয়ে যারপরনাই ক্ষুব্ধ বিজেপি। তাই বিধানসভায় অনুষ্ঠিত হতে চলা পিএসি’‌র দ্বিতীয় বৈঠকও বয়কটও করলেন শুভেন্দু অধিকারী–সহ বিজেপি বিধায়করা। সূত্রের খবর, আগামী ১৩ অগস্ট পিএসি’‌র দ্বিতীয় বৈঠক হওয়ার কথা। আর সেটাই বয়কট করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপির পরিষদীয় দল।

এই বিষয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর স্পষ্ট বক্তব্য, মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকে সরানো না হওয়া পর্যন্ত বৈঠক বয়কট করবে বিজেপি। সূত্রের খবর, এবারের দ্বিতীয় দফার বৈঠকে মুকুল রায় সশরীরে হাজির থাকতে পারেন। আর পিএসি’‌র তৃতীয় দফার বৈঠক আগামী ২৭ অগস্ট বলে খবর।

এই বিষয়ে শুভেন্দু অধিকারী বলেন, ‘‌তৃণমূল কংগ্রেস রুল ৩০২ লঙ্ঘন করেছে। আইনজীবীরা ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে। বিজেপিও প্রস্তুত। সঠিক সময় এলেই আইনি পদক্ষেপ করা হবে। আমরা আত্মবিশ্বাসী, তৃণমূল কংগ্রেস বেআইনি কাজ করে পার পাবে না। আইনি লড়াইটা আমরা করব। আমরা ওই চেয়ারম্যানকে (মুকুল রায়) মানি না। তাই আমরা কেউ ওই চেয়ারম্যানকে স্বীকৃতি দিতে ওই বৈঠকে যাব না।’‌

বন্ধ করুন