বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP Nabanna Aviyan: তিনদিক থেকে ঘিরে ফেলা হবে নবান্নকে, চূড়ান্ত হয়ে গেল অভিযানের স্ট্র‌্যাটেজি
বিজেপির পতাকা (HT_PRINT)

BJP Nabanna Aviyan: তিনদিক থেকে ঘিরে ফেলা হবে নবান্নকে, চূড়ান্ত হয়ে গেল অভিযানের স্ট্র‌্যাটেজি

  • এই তিন নেতৃত্বের পাশাপাশি রাহুল সিনহা, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ থাকবেন। কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার এবং শান্তনু ঠাকুরও থাকবেন। বিধায়ক অগ্নিমিত্রা পাল, শমীক ভট্টাচার্য এবং সাংসদ এসএস আলুওয়ালিয়া থাকবেন মিছিলে। সাংসদ জগন্নাথ সরকার, বিধায়ক দীপক বর্মনল–সহ অনেকে মিছিলে থাকবেন।

আজ, শনিবার ১০ সেপ্টেম্বর। হাতে আর তিনদিন। ১৩ তারিখ বিজেপির নবান্ন অভিযান। সেই অভিযানকে জঙ্গি আন্দোলনে পরিণত করতে চায় বিজেপি। তাই শুক্রবারই কোন স্ট্র‌্যাটেজিতে নবান্ন ঘিরে ফেলা হবে তা চূড়ান্ত করে ফেলেছে বঙ্গ–বিজেপির নেতৃত্ব। সেখানেই পরিকল্পনা নেওয়া হয়েছে, তিনটি মিছিল তিন দিক দিয়ে নবান্ন ঘিরতে এগোবে। এমনকী পুলিশের বাধা উপেক্ষা করেই নবান্ন পর্যন্ত এগোনো হবে বলে ছক কষা হয়েছে।

নবান্ন অভিযান পুলিশ আটকালে কী হবে?‌ এই বিষয়ে সংবাদমাধ্যমে জোরালো হুঙ্কার ছেড়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, ‘‌আমরা কর্মীদের বলেছি, শান্ত–গণতান্ত্রিক পদ্ধতিতে প্রতিবাদ জানাতে। আর পুলিশ যদি অতিসক্রিয়তা দেখায় তাহলে ব্যবস্থা সেখানেই নেওয়া হবে। আমরা আগে পুলিশের অতিসক্রিয়তা দেখেছি। যেভাবে চুরি হয়েছে এবং একটার পর একটা চোর ধরা পড়ছে, এই সরকারের নৈতিক অধিকার নেই পদে বসে থাকার। আমাদের নবান্নের আগে আটকে দিলে ভাল। কিন্তু যদি শুরুতেই আটকে দেয় তা হলে শঠে শাঠ্যং! শঠের সঙ্গে তো শঠতাই করতে হবে।’

তিন দিকের মিছিল কেমন হবে?‌ বিজেপি সূত্রে খবর, উত্তরবঙ্গ থেকে কর্মী–সমর্থকরা শিয়ালদা বা কলকাতা স্টেশনে নেমে আসবে কলেজ স্ট্রিটে। মুর্শিদাবাদ, নদিয়া এবং দুই ২৪ পরগনার কর্মীরা এদের সঙ্গে এসে মিলিত হবেন। এই মিছিলকে নেতৃত্ব দিয়ে নিয়ে যাবেন দলের সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। আর হাওড়া স্টেশনে যারা আসবে তারা যাবে হাওড়া ময়দানে। সেখানে জমা হবে বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, হুগলির থেকে আসা কর্মীরা। সেই মিছিলকে নেতৃত্ব দেবেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তৃতীয় যে মিছিল সাঁতরাগাছি বাসস্ট্যান্ড থেকে শুরু হবে তার নেতৃত্ব দেবেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর মিছিলের সঙ্গে দুই মেদিনীপুর–সহ বেশ কয়েকটি জেলার কর্মীরা মিলিত হবে।

কারা থাকবেন নবান্ন অভিযানে?‌ এই তিন নেতৃত্বের পাশাপাশি রাহুল সিনহা, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সৌমিত্র খাঁ থাকবেন। আবার কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকার এবং শান্তনু ঠাকুরও থাকবেন। আবার বিধায়ক অগ্নিমিত্রা পাল, শমীক ভট্টাচার্য এবং সাংসদ এসএস আলুওয়ালিয়া থাকবেন অন্য একটি মিছিলে। সাংসদ জগন্নাথ সরকার, বিধায়ক দীপক বর্মন, প্রিয়াঙ্কা টিবরেওয়াল–সহ আরও অনেকে মিছিলে থাকবেন। তবে তিনটি মিছিলে সাংসদ–কেন্দ্রীয় মন্ত্রী এবং বিধায়করা বিভক্ত হয়ে থাকবেন।

বন্ধ করুন