বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাথমিক শিক্ষকদের মিছিল ঘিরে ধুন্ধুমার কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউতে
তখন সবে শুরু হয়েছে মিছিল। 
তখন সবে শুরু হয়েছে মিছিল। 

প্রাথমিক শিক্ষকদের মিছিল ঘিরে ধুন্ধুমার কলকাতার সেন্ট্রাল অ্যাভিনিউতে

  • অভিযোগ সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে কয়েক পা এগোতেই মিছিলকে বাধা দেয় পুলিশ। এর পরই পুলিশকর্মীদের সঙ্গে ধুন্ধুমার বেঁধে যায় বিক্ষোভকারীদের।

একাধিক দাবিদাওয়া নিয়ে বিজেপির প্রাথমিক শিক্ষক সংগঠনের বিকাশ ভবন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার সেন্ট্রাল অ্যাভিনিউতে। মঙ্গলবার কিছুদূর এগনোর পরেই মিছিলকে বাধা দেয় পুলিশ। আন্দোলনকারীরা পুলিশের ব্যারিকেড ভাঙতে গেলে ধস্তাধস্তি বাঁধে। রাস্তার ওপর শুয়ে পড়েন বিক্ষোভকারীরা। তাঁদের গ্রেফতার করে টানতে টানতে প্রিজন ভ্যানে তোলে পুলিশ। মহিলাদেরও লাঠির বাড়ি মারা হয়েছে বলে অভিযোগ। 

বকেয়া মেটানোর দাবি-সহ একাধিক ইস্যুতে মঙ্গলবার সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে বিকাশ ভবন অভিযানের ডাক দিয়েছিল বিজেপির PTTI প্রশিক্ষণপ্রাপ্তদের সংগঠন। অভিযোগ সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে কয়েক পা এগোতেই মিছিলকে বাধা দেয় পুলিশ। এর পরই পুলিশকর্মীদের সঙ্গে ধুন্ধুমার বেঁধে যায় বিক্ষোভকারীদের। পুলিশের বাধা পেরিয়ে কয়েকজন বিক্ষোভকারী ব্যারিকেড ভেঙে এগিয়েও যান। পুলিশকর্মীরা বাধা দিয়ে রাস্তায় শুয়ে পড়েন তাঁরা। 

এর পর পুলিশ আধিকারিকরা তাদের গ্রেফতার করে চ্যাংদোলা করে প্রিজন ভ্যানে তোলেন। ধৃতদের নিয়ে যাওয়া হয় লালবাজারে। পুলিশের বিরুদ্ধে লাঠি চালানোর অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা। তাদের দাবি, অনুমতি থাকলেও মিছিল করতে দেয়নি পুলিশ। লাঠি চালানোর অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। 

 

বন্ধ করুন