সায়ন্তন বসু। ফাইল ছবি
সায়ন্তন বসু। ফাইল ছবি

মেয়রের মুখ ছাড়াই কলকাতা পুরসভা নির্বাচনের ঘুঁটি সাজাচ্ছে বিজেপি

  • সায়ন্তনবাবু জানিয়েছেন, প্রার্থীতালিকার খসড়া তৈরি। এবার চূড়ান্ত বাছাইয়ের পালা। এই প্রথম রাজ্যে এতগুলি জায়গায় একসঙ্গে লড়ছে বিজেপি।

কলকাতা-সহ কোনও পুরসভা নির্বাচনেই কাউকে মেয়র বা পুরপ্রধান প্রার্থী করবে না বিজেপি। মঙ্গলবার এমনটাই জানালেন বিজেপির মুখপাত্র সায়ন্তন বসু। তাঁর দাবি, প্রার্থীতালিকার খসড়া তৈরি। রাজ্য নেতৃত্বের চূড়ান্ত ছাড়পত্র মিললেই প্রকাশিত হবে প্রার্থীতালিকা।

এপ্রিলেই যে পশ্চিমবঙ্গের ১০২টি পুরসভায় প্রতীক্ষিত পুরভোট হতে চলেছে তা মোটামুটি স্পষ্ট। মঙ্গলবার সেজন্য ২টি তারিখও প্রস্তাব করেছে রাজ্য সরকার। সম্ভবত ১২ এপ্রিল হবে কলকাতা ও হাওড়া পুরসভার ভোটগ্রহণ। ২৬ এপ্রিল ভোটগ্রহণ হতে পারে বাকি পুরসভাগুলিতে। পুর ভোটের রণকৌশল ঠিক করতে ইতিমধ্যে মুকুল রায়ের নেতৃত্বে কমিটি গড়েছে বিজেপি। সেই কমিটিই তৈরি করে ফেলেছে খসড়া প্রার্থীতালিকা।

সায়ন্তনবাবু জানিয়েছেন, প্রার্থীতালিকার খসড়া তৈরি। এবার চূড়ান্ত বাছাইয়ের পালা। এই প্রথম রাজ্যে এতগুলি জায়গায় একসঙ্গে লড়ছে বিজেপি। তাই এব্যাপারে বাড়তি সাবধানী তারা। তার ওপর লোকসভা ভোটের হাওয়া ধরে রেখে বিধানসভা ভোটে তৃণমূলের তরী ডোবানোর পথ তৈরি করা বড় চ্যালেঞ্জ বিজেপির কাছে।

তবে রাজনৈতিক মহলের মতে তৃণমূলের আগে কোনও মতেই প্রার্থীতালিকা প্রকাশ করবে না বিজেপি। কারণ তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলে সেখানে কোনও নেতা টিকিট না পেলে রাতারাতি যোগ দিতে পারেন বিজেপিতে। পুরভোটে তাদের টিকিট দিয়ে কাঁটা দিয়ে কাঁটা তোলার পথে হাঁটতে পারে গেরুয়া শিবির।



বন্ধ করুন