বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধাননগরে অশান্তির শঙ্কা, কেন্দ্রীয় বাহিনীর দাবি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

বিধাননগরে অশান্তির শঙ্কা, কেন্দ্রীয় বাহিনীর দাবি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

  • নিউটাউন, মহিষবাথান, নারায়ণপুর এলাকা জুড়ে বোমাবাজি হয়েছে বলেও বিজেপির অভিযোগ।

সম্প্রতি বিজেপির পার্টি অফিসে হামলা হয়েছে। বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ প্রচার করতে গিয়ে বাধা পেয়েছেন। সামনেই বিধাননগর পুরসভার নির্বাচন। এই পরিস্থিতিকে সামনে রেখে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল বঙ্গ–বিজেপি। নিউটাউন, মহিষবাথান, নারায়ণপুর এলাকা জুড়ে বোমাবাজি হয়েছে বলেও বিজেপির অভিযোগ।

এই এলাকায় সম্প্রতি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এসেছিলেন। তিনি বাতলে দিয়ে গিয়েছেন কোন স্ট্র‌্যাটেজিতে ভোট করতে হবে। তারপরই দেখা গেল কেন্দ্রীয় বাহিনী চেয়ে কলকাতা হাইকোর্টে আবেদন করেছে বঙ্গ–বিজেপি। কলকাতা পুরসভা নির্বাচনের ক্ষেত্রেও একই পথ নিয়েছিলেন বিজেপি নেতারা। কিন্তু বাস্তবে তা কার্যকর হয়নি।

আজ, সোমবার কলকাতা হাইকোর্টে আবেদন জমা করেছেন বিজেপি নেতারা। মামলাটিকে গুরুত্ব দেওয়া হয়েছে। এমনকী আজ শুনানি হতে পারে দুপুরে বলে সূত্রের খবর। এই মামলার শুনানি হবে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে। তাই বিষয়টি নিয়ে তাকিয়ে আছে সবপক্ষই। যদিও রাজ্য নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, বিধাননগর, আসানসোল, শিলিগুড়ি এবং চন্দননগরে ভোট হবে রাজ্য পুলিশের নিরাপত্তা দিয়ে।

একইসঙ্গে কোভিড–বিধি মেনে প্রচার চালাতে বলেছে রাজ্য নির্বাচন কমিশন। প্রতিটি বুথে সিসিটিভি থাকবে বলেও জানানো হয়েছে। কিন্তু গেরুয়া শিবির আবেদনে উল্লেখ করেছে, বিধাননগর পুরসভা নির্বাচনে বড় গণ্ডগোল হতে পারে। এই আশঙ্কা থেকেই কেন্দ্রীয় বাহিনী নিরাপত্তা দিয়ে ভোট করতে আবেদন করা হচ্ছে। এখন দেখার কলকাতা হাইকোর্ট কি রায় দেয়।

বন্ধ করুন