বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্য জ্বালানিতে কর না কমালে আন্দোলনে নামবে বিজেপি: শমীক
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য

রাজ্য জ্বালানিতে কর না কমালে আন্দোলনে নামবে বিজেপি: শমীক

  • বলে রাখি, বুধবার সন্ধ্যায় জ্বালানিতে বিপুল শুল্কছাড় ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। পেট্রোলে লিটারে ১০ টাকা ও ডিজেলে ৫ টাকা শুল্ক ছাড় ঘোষণা করে কেন্দ্রীয় সরকার।

জ্বালানির দামে কেন্দ্রের শুল্কছাড়ের পর রাজ্যের ওপর চাপ বাড়াতে আন্দোলনের হুঁশিয়ারি দিল বিজেপি। কালীপুজোর সন্ধ্যায় এক সাংবাদিক বৈঠকে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, এরপর রাজ্য সরকার যদি জ্বালানিতে করছাড় ঘোষণা না করে তাহলে ভাইফোঁটার পর আন্দোলনে নামবে বিজেপি। বিজেপির হুঁশিয়ারিতে পালটা কেন্দ্রীয় বঞ্চনার কাঁদুনি গেয়েছে তৃণমূল।

এদিন শমীকবাবু বলেন, ‘জ্বালানির দাম কমিয়ে কেন্দ্রীয় সরকার অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ করেছে। তার পর একাধিক রাজ্য জ্বালানির ওপর করছাড় ঘোষণা করেছে। পশ্চিমবঙ্গ সরকারও এবার তাদের দায়িত্ব পালন করুক। রাজ্য সরকারও করছাড় ঘোষণা করুক। তা না করলে ভাইফোঁটার পর রাজ্যজুড়ে আন্দোলনে নামবে বিজেপি।’

বলে রাখি, বুধবার সন্ধ্যায় জ্বালানিতে বিপুল শুল্কছাড় ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। ডিজেলে লিটারে ১০ টাকা ও পেট্রোলে ৫ টাকা শুল্ক ছাড় ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। এর পর একাধিক বিজেপিশাসিত রাজ্য করছাড় ঘোষণা করেছে। ফলে বহু রাজ্যে ১৫ – ২০ টাকা পর্যন্ত কমেছে পেট্রোলের দাম। কিন্তু এখনো তেমন কোনও সিদ্ধান্ত জানায়নি পশ্চিমবঙ্গ সরকার।

এব্যাপারে তৃণমূলের এক মুখপাত্র বলেন, ‘বিজেপিশাসিত রাজ্যগুলি যে করছাড় ঘোষণা করেছে তা কেন্দ্রীয় সরকার তাদের পুষিয়ে দেবে। কিন্তু পশ্চিমবঙ্গ সরকারের প্রাপ্য এখনো মেটায়নি কেন্দ্র। আগে প্রাপ্য মেটাক, তার পর এসব দাবি করুক।’

বন্ধ করুন