বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যসভা উপনির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দিল না বিজেপি
বিধানসভায় সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি
বিধানসভায় সাংবাদিক সম্মেলনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল ছবি

রাজ্যসভা উপনির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী দিল না বিজেপি

  • এর আগে গত অগাস্টে দীনেশ ত্রিবেদীর ইস্তফায় খালি হওয়া রাজ্যসভার আসনে উপনির্বাচন হয়। সেবারও একই যুক্তি দেখিয়ে কোনও প্রার্থী দেয়নি বিজেপি।

ফের রাজ্যে রাজ্যসভা নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে প্রার্থী না দেওয়ার কথা ঘোষণা করল বিজেপি। সোমবার টুইটে একথা জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন টুইটে শুভেন্দুবাবু লিখেছেন, ‘রাজ্যে রাজ্যসভা নির্বাচনে কোনও প্রার্থী দেবে না বিজেপি। ওই নির্বাচনের ফল পূর্বনির্ধারিত। অনির্বাচিত মুখ্যমন্ত্রীকে অনির্বাচিত রাখা আমাদের প্রধান লক্ষ্য। জয় মা কালী।’

বলে রাখি, মানস ভুঁইয়ার ইস্তফায় খালি হওয়া রাজ্যসভা আসনে আগামী ৪ অক্টোবর ভোটগ্রহণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২২ সেপ্টেম্বর তার মনোনয়ন পেশের শেষ দিন। বিধানসভা নির্বাচনে সবং কেন্দ্র থেকে জিতে রাজ্যের জলসম্পদ বিকাশ মন্ত্রী হয়েছেন মানসবাবু। ফলে তাঁকে ইস্তফা দিতে হয়েছে রাজ্যসভার সদস্যপদে। ওই আসনে উপ-নির্বাচন ঘোষণা করেছে কমিশন। মানসবাবুর আসনে তৃণমূলের প্রার্থী অসম থেকে সদ্য দলে যোগ দেওয়া সুস্মিতা দেব।

বলে রাখি, এর আগে গত অগাস্টে দীনেশ ত্রিবেদীর ইস্তফায় খালি হওয়া রাজ্যসভার আসনে উপনির্বাচন হয়। সেবারও একই যুক্তি দেখিয়ে কোনও প্রার্থী দেয়নি বিজেপি। বিজেপি নেতৃত্বের দাবি, জেনে শুনে হারের মুখ দেখার মানে হয় না। এতে কর্মীদের মনোবলে প্রভাব পড়তে পারে।

 

বন্ধ করুন