বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত নয় বিজেপি, রিপোর্ট পেশ করতে চলেছেন সুকান্ত
সুকান্ত মজুমদার। 

পঞ্চায়েত নির্বাচনের জন্য প্রস্তুত নয় বিজেপি, রিপোর্ট পেশ করতে চলেছেন সুকান্ত

  • একুশের নির্বাচনের পর থেকে সংগঠন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত বুথ কমিটি, সব মণ্ডল কমিটি–সহ নানা কমিটি গঠন করা সম্ভব হয়নি। বরং কমিটি গঠন নিয়ে দলের অন্দরে চুলোচুলি অবস্থা। তার মধ্যেই শুক্রবার থেকে জয়পুরে শুরু হচ্ছে দলের জাতীয় কর্মসমিতির বৈঠক।

মানুষের কাজ ফেলে রাখা যাবে না। পঞ্চায়েত নির্বাচনের আগে সব কাজ শেষ করতে হবে। যে কোনও দিন পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করা হবে। এমনই বার্তা ঝাড়গ্রাম থেকে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পঞ্চায়েত নির্বাচনের জন্য বঙ্গ–বিজেপি প্রস্তুত নয় বলে রিপোর্ট দিতে চলেছেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

বিষয়টি ঠিক কী হয়েছে?‌ একুশের নির্বাচনের পর থেকে সংগঠন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত বুথ কমিটি, সব মণ্ডল কমিটি–সহ নানা কমিটি গঠন করা সম্ভব হয়নি। বরং কমিটি গঠন নিয়ে দলের অন্দরে চুলোচুলি অবস্থা। তার মধ্যেই শুক্রবার থেকে জয়পুরে শুরু হচ্ছে দলের জাতীয় কর্মসমিতির বৈঠক। সেখানে বঙ্গের সংগঠনের এই রিপোর্ট দেবেন সুকান্ত বলে সূত্রের খবর।

কেন এমন অবস্থা বিজেপির?‌ বিজেপি সূত্রে খবর, জেলা কমিটির পর মণ্ডল কমিটি গঠন শুরু হতেই দলের ভিতর বিদ্রোহ দেখা দিয়েছে। দল ছাড়ার হিড়িক পড়েছে। রাজ্য নেতৃত্বের উপর ক্ষোভ তৈরি হয়েছে। এই অবস্থায় জেলায় জেলায় সংগঠন মুখ থুবড়ে পড়েছে। সুতরাং নিষ্ক্রিয় হয়ে গিয়েছেন বহু নেতা। তাই এখন পঞ্চায়েত নির্বাচন হলে আবার শোচনীয় ফলাফল দেখতে হবে। তবে হিংসা নামিয়ে আনছে তৃণমূল কংগ্রেস বলে সাফাই দিচ্ছেন সুকান্ত মজুমদার।

ঠিক কী বলেছেন সুকান্ত?‌ এই বিষয়ে নয়াদিল্লিতে বালুরঘাটের বিজেপি সাংসদ বলেন, ‘‌বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজ্যজুড়ে সন্ত্রাস চলছে। আমাদের বহু নেতাকর্মী এখনও ঘরছাড়া। শাসকদল চায় না পঞ্চায়েতে শান্তিপূর্ণ ভোট হোক। অনেক জায়গাতেই বিরোধীদের মনোনয়ন পেশ করতে দেওয়া হয়নি। জেলা কমিটি গঠন হয়েছে। মণ্ডল কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। এর পর বুথ কমিটি গঠন করা হবে।’‌

বন্ধ করুন