বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দলের অন্তর্ঘাতই পরাজয়ের কারণ, নির্বাচনে ভরাডুবির পর্যালোচনায় রাজ্য বিজেপি

দলের অন্তর্ঘাতই পরাজয়ের কারণ, নির্বাচনে ভরাডুবির পর্যালোচনায় রাজ্য বিজেপি

বিজেপি (ফাইল ছবি) (HT_PRINT)

শুধু তাই নয়, প্রার্থীকে একা ছেড়ে দিয়ে সরে গিয়েছেন অনেকে। যাতে হেনস্তা হতে হয় সেই পথই তৈরি করেছিলেন তাঁরা।

একুশের বিধানসভা নির্বাচনে পরাজয় হয়েছিল। একের পর এক উপনির্বাচনে গোহারা হতে হযেছিল। কিন্তু কলকাতা পুরসভা নির্বাচনে ভরাডুবি হয়েছে। মাত্র তিনটি আসন পেয়েছে বিজেপি। এই ঘটনার পরই গেরুয়া শিবির কাটাছেঁড়ায় নেমেছে ফলাফল নিয়ে। আর সেখানেই উঠে এসেছে, দলেরই একাংশ নেতা–কর্মী কাজ না বসে গিয়েছে। এই অভিযোগ তুললেন বিজেপি প্রার্থীরা।

এদিন হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে বৈঠক হয়। সেখানে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভা নির্বাচনের ১৪৪ জন প্রার্থী। আর শীর্ষ নেতৃত্বের মধ্যে ছিলেন কেন্দ্রীয় নেতা অমিত মালব্য, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার, সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী, বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল। এখানেই উঠে আসে কর্মী–সমর্থকরা পিছন থেকে ছোড়া মেরেছে। তাঁরা কাজ না করে নিষ্ক্রিয় ছিলেন। যার ফলে মানুষের কাছে পৌঁছনো যায়নি। শুধু তাই নয়, প্রার্থীকে একা ছেড়ে দিয়ে সরে গিয়েছেন অনেকে। যাতে হেনস্তা হতে হয় সেই পথই তৈরি করেছিলেন তাঁরা।

সূত্রের খবর, এই বৈঠকে দলের নেতা–কর্মীদের বিরুদ্ধেই ক্ষোভ উগড়ে দেন সব প্রার্থীরা। তাঁদের দাবি, এই নির্বাচনে যত না শাসকদলের সন্ত্রাস ছিল তার চেয়ে বেশি ছিল অন্তর্ঘাত। নিজেদের কর্মীরাই যদি পিছন থেকে ছোড়া মারে তাহলে তো পরাজয়ের মুখ দেখতেই হবে। কোথাও প্রার্থী পছন্দ না হওয়ায়, কেউ কেউ নিজে প্রার্থী হতে না পেরে, নিষ্ক্রিয় থেকে গিয়েছে। দলের হয়ে কাজ না করে অন্যকে সুযোগ করে দিয়েছেন তাঁরা। তাই অন্তর্ঘাতই পরাজয়ের কারণ।

এই দীর্ঘ অভিযোগ শোনার পর বিজেপি নেতৃত্বের দাবি, সাংঘঠনিক দুর্বলতাই পুরসভা নির্বাচনে দলকে ডুবিয়েছে। বিজেপির কর্মীদের ভয় দেখিয়ে এবং টাকা দিয়ে বসিয়ে দেওয়া হয়েছে। সুকৌশলে গোটা প্রক্রিয়াটি করেছে তৃণমূল কংগ্রেস। প্রার্থীদের অভিযোগ কার্যত মেনে নিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়তে হবে বলেও জানান তিনি।

বাংলার মুখ খবর

Latest News

টিম মিটিংয়ে কম কথা বলতেন, কিন্তু… গম্ভীরকে নিয়ে বড় রহস্য ফাঁস করলেন আবেশ সময়ের আগে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যমাত্রায় পৌঁছবে ভারত, দাবি নীতি আয়োগের এবার রাজনীতির ময়দানে অঙ্কিতা অধিকারী, চাকরি হারিয়েছিলেন শিক্ষক দুর্নীতি মামলায় ইয়ামাল থেকে গুলার! এবারের ইউরো প্রতিষ্ঠা দিল তরুণ প্রতিভাদের…একঝলকে সেরা ৫ তারকা Copa America 2024: কোপার ফাইনালে ব্রাজিল যোগ, ম্যাচ পরিচালনা করবেন ক্লাউস জাতীয় ফ্রেঞ্চ ফ্রাই দিবস কেন পালন করা হয়? রইল দিনটির ইতিহাস সহ কিছু অজানা তথ্য শনিবারই সিরিজ জয়ের সুযোগ ভারতের! ম্যাচের আগে ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে গিল… প্রথম রূপান্তরকামী পুলিশ পেল বিহার, বিরাট সাফল্য তৃতীয় লিঙ্গের সমাজের বিয়ে বাড়িতেই শাহরুখ ছুঁলেন অমিতাভ-জয়ার পা, নীতা আম্বানিরও পায়ে হাত দিলেন নাকি? সাতসকালে বাগদার গণনাকেন্দ্রে হাজির কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, শান্তনুকে সরাল পুলিশ

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.