বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় গ্রেফতার বিজেপি যুব মোর্চার নেতা, সরকারি কাজে বাধার অভিযোগ
বিজেপির উত্তর কলকাতার যুব মোর্চার সাধারণ সম্পাদক।

কলকাতায় গ্রেফতার বিজেপি যুব মোর্চার নেতা, সরকারি কাজে বাধার অভিযোগ

  • প্রাথমিক শিক্ষকের চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল হাওড়ার বিজেপি নেতার বিরুদ্ধে। উদয়নারায়ণপুর থানার সামনে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। সুমিতরঞ্জন কাঁড়ার নামে এই নেতা একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে উদয়নারায়ণপুর কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন।

হাওড়ার বিজেপি প্রার্থীর পর এবার গ্রেফতার হলেন বিজেপির উত্তর কলকাতার যুব মোর্চার সাধারণ সম্পাদক। গত তিন বছর আগের একটি মামলায় গ্রেফতার করা হয়েছে বিজেপি যুব মোর্চা নেতাকে। তালতলা থানা এলাকা থেকে গ্রেফতার করা হযেছে বিকাশ শর্মাকে। তিনি বিজেপি যুব মোর্চার উত্তর কলকাতার সাধারণ সম্পাদক।

কেন গ্রেফতার বিজেপি নেতা?‌ পুলিশ সূত্রে খবর, ২০১৯ সালে সরকারি কাজে বাধা দেন বিকাশ শর্মা। এই অভিযোগে মামলা হয়েছিল। তারপর বিজেপির যুব মোর্চার এই নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। সেই পরোয়ানার ভিত্তিতেই শনিবার রাতে ওই নেতাকে গ্রেফতার করে তালতলা থানার পুলিশ।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ শনিবার রাতে বিকাশ শর্মাকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে ৩৫৩ ধারায় মামলা ছিল। সেই মামলাতেই জারি হয় গ্রেফতারি পরোয়ানা। এই গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে তাঁকে। আজ, রবিবার আদালতে তাঁকে পেশ করা হবে। বিজেপি নেতাকে একাধিকবার ডেকে পাঠালেও সাড়া দেননি বলে অভিযোগ।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষকের চাকরি পাইয়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল হাওড়ার বিজেপি নেতার বিরুদ্ধে। এই ঘটনায় সিআইডি তদন্তের দাবি জানিয়েছেন প্রতারিতরা। উদয়নারায়ণপুর থানার সামনে বিক্ষোভ দেখান চাকরিপ্রার্থীরা। সুমিতরঞ্জন কাঁড়ার নামে এই নেতা একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে উদয়নারায়ণপুর কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন। ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

বন্ধ করুন