বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হিন্দু ভাবাবেগে আঘাত! মমতার আদলে দুর্গা প্রতিমা তৈরির প্রতিবাদে সরব অমিত
মমতার আদলে তৈরি দুর্গা প্রতিমা (ছবি সৌজন্যে এএনআই) (Utpal Sarkar)
মমতার আদলে তৈরি দুর্গা প্রতিমা (ছবি সৌজন্যে এএনআই) (Utpal Sarkar)

হিন্দু ভাবাবেগে আঘাত! মমতার আদলে দুর্গা প্রতিমা তৈরির প্রতিবাদে সরব অমিত

  • বাগুইআটির ক্লাব নজরুল পার্ক উন্নয়ন সমিতির উদ্যোগে দুর্গা প্রতিমা তৈরি হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে। 

দুর্গা প্রতিমা তৈরি হচ্ছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে। বাগুইআটির ক্লাব নজরুল পার্ক উন্নয়ন সমিতির উদ্যোগে এমনই আয়োজন হচ্ছে। আর এই বিষয়টি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপি নেতারা। প্রাথমিক ভাবে এই পুজোর উদ্যোগ নিয়ে ক্ষোভ ছিল রাজ্য স্তরে। সন্ধ্যা গড়াতে সেই ক্ষোভের আঁচ গিয়ে পৌঁছায় দিল্লিতেও। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্য টুইট করেন, 'এটি দেবী দুর্গার অপমান। এটা বন্ধ করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বাংলার হিন্দুদের ভাবাবেগকে আঘাত করছে।'

জানা গিয়েছে, মমতার আদলে তৈরি প্রতিমার দশ হাতে থাকবে রাজ্যের দশটি জনমুখী প্রকল্প। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের আদলে সাজানো হবে মণ্ডপ। মণ্ডপ শিল্পী অভিজিৎ বাগ এবং প্রতিমা শিল্পী কুমোরটুলি খ্যাত মণ্টু পালের সঙ্গে আলোচনা করে এই থিম করার সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানিয়েছেন পুজো উদ্যোক্তরা। সিদ্ধান্ত নেওয়া হয়, এবারের পুজোর প্যান্ডেল হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প লক্ষ্মীর ভাণ্ডারের আদলে। ফাইবারের এই প্রতিমাটি তৈরি হচ্ছে মন্টু পালের স্টুডিওতে। আর কয়েকদিন পরই এই মূত্রি তৈরি হয়ে যাবে।

পুজো উদ্যোক্তারা স্পষ্টই বলেছেন, পুজোর আবেগে আমরা আঘাত করতে চাই না। তাই যে প্রতিমায় পুজো হবে সেটা আলাদা। এটা আমাদের থিম। এখানে দেবী দুর্গা অসুরদলনী নন। বরং তিনি বাংলার আমজনতার প্রতিনিধি। ক্লাবের তরফ থেকে এই থিমের যে নাম দেওয়া হয়েছে, তা হল মমতা তুমিই ভরসা। যদিও এই প্রতিমার বিরোধিতায় সরব অমিত মালব্যর অভিযোগ, মমতার হাতে নিরীহ বাঙালিদের রক্ত লেগে রয়েছে।

বন্ধ করুন