বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফল প্রকাশ হলেই শুরু হিংসা! শঙ্কার কথা জানিয়ে হাই কোর্টে আবেদন প্রিয়াঙ্কার

ফল প্রকাশ হলেই শুরু হিংসা! শঙ্কার কথা জানিয়ে হাই কোর্টে আবেদন প্রিয়াঙ্কার

ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

ভোট পরবর্তী হিংসা রুখতে পুলিশকে নির্দেশ দিক হাই কোর্ট, এই মর্মে উচ্চ আদালতের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে চিঠি প্রিয়াঙ্কা টিবরেওয়ালের।

কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল, রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখে ভোট পরবর্তী হিংসার আশঙ্কা প্রকাশ করলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তিনি বিচারপতি বিন্দালের কাছে আবেদন করেন যাতে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি পুলিশকে ভোট পরবর্তী হিংসা রোখার নির্দেশ দিন। পাশাপাশি পুলিশকেও চিঠির প্রতিলিপি পাঠিয়ে এলাকার নিরাপত্তা নিশ্চিত করার আবেদন করেছেন ভবানীপুরের বিজেপি প্রার্থী।

উল্লেখ্য, এর আগে বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকে দীর্ঘদিন ধরে রাজনৈতিক হিংসার অভিযোগ উঠতে থাকে। বিভিন্ন সময়ে ভোট পরবর্তী হিংসা নিয়ে শাসকদল তৃণমূলকে বিঁধেছে বিজেপি। মামলা গড়িয়েছে আদালতে। যেখানে কিছুটা অস্বস্তিতে পড়তে হয়েছে ঘাসফুল শিবিরকে। আদালতে শাসকদলের গলার কাঁটা হয়েছিলেন এই প্রিয়াঙ্কা টিবরেওয়াল। ভবানীপুর উপনির্বাচনে ফের একবার মমতার গলার কাঁটা হওয়ার লক্ষ্যে ময়দানে নেমেছিলেন টিবরেওয়াল। সেই পরীক্ষার ফল আজকে।

এই আবহে বাংলার তিন বিধানসভা আসনের ভোট গণনার পর যাতে কোনও হিংসার ঘটনা না ঘটে তা নিশ্চিত করতে প্রশাসনকে কার্যকরী পদক্ষেপ নিতে আবেদন জানালেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে কলকাতা পুলিশ কমিশনার, ডিসি সাউথ, ডিসি সেন্ট্রাল এবং সংশ্লিষ্ট থানার ওসিদের পাঠান প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

চিঠিতে টিবরেওয়াল লেখেন, 'এই উপনির্বাচনের একজন প্রার্থী হিসেবে সরকারের সব আইন শাসন সংক্রান্ত বিভাগকে যতদূর সম্ভব সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিতে আপনাকে বিনম্র অনুরোধ জানাচ্ছি। যাতে কোনও নিরীহ নাগরিক প্রাণ না হারায়, কোনও রকম যৌন হেনস্থার অপরাধের ঘটনা না ঘটে, সাধারণ মানুষকে ঘরছাড়া না হতে হয়, কোনও হিংসাত্মক ঘটনা না ঘটে। ৩ অক্টোবর এই ঘটনাগুলো হওয়ার সম্ভাবনা রয়েছে। আমরা যেন শান্তিপূর্ণ পরিবেশে থাকতে পারি।'

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

গাড়ি-চাপা কাণ্ডের স্মৃতি আজও অক্ষত! খেরিতে অজয় মিশ্র প্রার্থী হতেই সরব কৃষকরা ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.