বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এত সন্ত্রাসের পর কয়েকজন বিরোধী প্রার্থী কী করে এগিয়ে গেলেন সেটাই বিস্ময়: শমীক
বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। ফাইল ছবি

এত সন্ত্রাসের পর কয়েকজন বিরোধী প্রার্থী কী করে এগিয়ে গেলেন সেটাই বিস্ময়: শমীক

  • নির্বাচনের ফল নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে এদিন শমীকবাবু বলেন, ‘যেভাবে সকাল থেকে বুথ দখল বিরোধী প্রার্থীদের ওপর হামলার ছবি দেখা গেল।

কলকাতা পুরভোটে তৃণমূলের বিপুল জয়কে কটাক্ষ করল বিজেপি। মঙ্গলবার বিকেলে এক সাংবাদিক বৈঠকে বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘এত সন্ত্রাসের পরেও কী করে কয়েকটি ওয়ার্ডে বিরোধীরা এগিয়ে গেলেন সেটাই বিস্ময়ের।’ এদিন নির্বাচন নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারিও দেন তিনি।

মঙ্গলবার ছিল কলকাতা পুরভোটের গণনা। প্রত্যাশিতভাবে সেখানে বিপুল জয় পেয়েছে তৃণমূল। ১৪৪ ওয়ার্ডের পুরসভায় ১৩৮ ওয়ার্ডে জয় পেয়েছে তৃণমূল। ৯ থেকে কমে বিজেপি হয়েছে হয়েছে ৩। বাম ও কংগ্রেস পেয়েছে ২ টি করে আসন।

নির্বাচনের ফল নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে এদিন শমীকবাবু বলেন, ‘যেভাবে সকাল থেকে বুথ দখল বিরোধী প্রার্থীদের ওপর হামলার ছবি দেখা গেল। সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছাড়াই নির্বাচনকে যে ভাবে শান্তিপূর্ণ বলে ঘোষণা করে দেওয়া হল। তার পর বিরোধী প্রার্থীরা কয়েকটি আসনে কী ভাবে এগিয়ে গেলেন সেটাই বড় বিস্ময়।’

তিনি আরও বলেন, ‘অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে আদালত রাজ্য সরকার ও রাজ্য নির্বাচন কমিশনের ওপর আস্থা রেখেছিল। কিন্তু ভোটকেন্দ্রে কোথাও ভোটারের লাইন চোখে পড়েনি। যাতে একপ্রকার স্পষ্ট, সাধারণ মানুষ বুঝতে পেরেছে রাজ্য পুলিশ দিয়ে অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয়।’

শমীকবাবু জানিয়েছেন, পুর নির্বাচনে হিংসা নিয়ে আদালতের দ্বারস্থ হবে বিজেপি।

 

বন্ধ করুন