বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Black Money: এবার বড়বাজারে টাকার পাহাড়, টাকা উড়ছে কলকাতায়, পরপর যকের ধন…

Black Money: এবার বড়বাজারে টাকার পাহাড়, টাকা উড়ছে কলকাতায়, পরপর যকের ধন…

এবার টাকার পাহাড় বড়বাজারে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

কলকাতা পুলিশের এসটিএফ গড়িয়াহাটের গাড়ি থেকে উদ্ধার করেছিল প্রায় ১ কোটি টাকা। এদিকে সেই ঘটনায় গ্রেফতার হওয়া দুজনের জামিন মিলেছে শুক্রবার। আদালতে জানানো হয়েছে এটা একটি নির্মাণ সংস্থার টাকা। এই টাকার পেছনে তারা উপযুক্ত নথি দেখিয়েছে। সেদিনই বড়বাজার থেকে উদ্ধার বিপুল টাকা। 

এবার বড়বাজারে উদ্ধার লক্ষ লক্ষ টাকা। বান্ডিল বান্ডিল নোট। কলকাতা পুলিশ বাবুলাল লেন সহ একাধিক জায়গায় তল্লাশি চালায়। এখনও পর্যন্ত ৩৫ লাখ টাকা পাওয়া গিয়েছে বলে খবর। তাদের ওই টাকার পেছনে প্রয়োজনীয় নথি দেখাতে পারেনি বলে অভিযোগ। একটি টেক্সটাইল কোম্পানিতে তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকে বাজেয়াপ্ত হয় বিপুল টাকা। মনে করা হচ্ছে কালো টাকা সাদা করার জন্য হাওয়ালা আশ্রয় নেওয়া হত। সেই টাকাই জড়ো করা হয়েছিল বড়বাজারে। এই ঘটনায় দুজনকে আটক করা হয়েছে বলে খবর।

এর আগে বালিয়াগঞ্জে ও গড়িয়াহাট থেকে বিপুল অঙ্কের টাকা বাজেয়াপ্ত করা হয়েছিল। কলকাতা পুলিশের এসটিএফ গড়িয়াহাটের গাড়ি থেকে উদ্ধার করেছিল প্রায় ১ কোটি টাকা। এদিকে সেই ঘটনায় গ্রেফতার হওয়া দুজনের জামিন মিলেছে শুক্রবার। আদালতে জানানো হয়েছে এটা একটি নির্মাণ সংস্থার টাকা। এই টাকার পেছনে তারা উপযুক্ত নথি দেখিয়েছে। এমনকী এই টাকার জন্য তারা আয়কর দিয়েছে বলেও দাবি করে। এরপরই ধৃত দুজনের জামিন হয়েছে। তারা ওই নির্মাণ সংস্থার কর্মী। তারাই ওই টাকা সংস্থার কাজেই নিয়ে যাচ্ছিল। সেই সময় গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ ওই বিপুল টাকা বাজেয়াপ্ত করে।

এদিকে গত বুধবার কয়লাকাণ্ডের তল্লাশিতে কলকাতার বালিগঞ্জে টাকার পাহাড় উদ্ধার করেছিল। বুধবার সকাল থেকে বালিগঞ্জের গড়চা রোডে একটি বেসরকারি সংস্থার দফতরে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেখান থেকে প্রায় ১ কোটির বেশি নগদ উদ্ধার হয়।

ইডি সূত্রে খবর, কয়লাকাণ্ডের তদন্তে নেমে ইডির গোয়েন্দারা জানতে পারেন ওই সংস্থার নামে টাকা বিনিয়োগ করা হত। ওই সংস্থাটি নির্মাণকারী সংস্থা বলেই পরিচিত। এর পরই সংস্থার দফতরে হানা দেওয়ার পরিকল্পনা করেন ইডির গোয়েন্দারা। সেই মতো দিল্লি থেকে কলকাতায় আসে ইডির গোয়েন্দাদের বিশেষ দল। কলকাতার আধিকারিকদের সঙ্গে নিয়ে বুধবার সকাল থেকে ওই গ্রুপের দফতরে তল্লাশি শুরু করেন তাঁরা।

এদিকে এভাবে কলকাতার বুক থেকে বার বার টাকা উদ্ধারের ঘটনাকে নানা প্রশ্ন উঠছে। কথায় আছে কলকাতায় নাকি টাকা ওড়ে। পরপর তিনদিন কলকাতার তিন জায়গা থেকে উদ্ধার হল বিপুল টাকা। এদিন বড়বাজারে অভিযানে নামে পুলিশ। এগুলি হাওয়ালা চক্রের টাকা বলে প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে। এখনও তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ।

 

বাংলার মুখ খবর

Latest News

আইসিসি টি২০ বিশ্বকাপে গত ৮বার ভারতের পারফরমেন্স কেমন? গত তিন টি২০ বিশ্বকাপে ভারতের সেরা ব্যাটার কে? ৩ বছর আগেই গোপনে রুক্মিণীকে বিয়ে, রয়েছে সন্তানও! দেবের ব্যক্তিগত জীবন নিয়ে হইচই UPI ও ডিজিটাল ব্যাঙ্কিং চালু করছে Jio ফিনান্স! অনলাইন পেমেন্টেও আম্বানি বিপ্লব? 'সেপ্টাম'-এ সুন্দরী সোহিনী Bvlgari ইভেন্টে নিজের গ্ল্যামারে লাইমলাইট কাড়লেন বেবো, পোশাকে হলিউডি ছোঁয়া মন খারাপ? দেখে নিন এই ৮ দমফাটা হাসির বলিউড ছবি কন্যাকুমারীতে ধ্যানমগ্ন মোদী, শুভ্র পোশাকে দাঁড়ালেন বিবেকানন্দর মূর্তির সামনে অভিনয়ের জন্য পড়াশুনা ছেড়েছেন যে বলিউড সেলেবরা শিলিগুড়ির বাসিন্দাদের ২০ দিন ধরে বিষ খাইয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি শংকর ঘোষের

Latest IPL News

ভুল দল বাছাই, সঠিক নেতার অভাব, দায়িত্বজ্ঞানহীন ম্যাক্সওয়েল,RCB-র ব্যর্থতার কারণ সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.