বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেষ্টপুরে নির্মীয়মান বহুতলের কাছে বিস্ফোরণ, আহত এক, বোমা মজুতের তদন্তে পুলিশ
কেষ্টপুরে নির্মীয়মান বহুতলের কাছে বিস্ফোরণ, আহত এক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
কেষ্টপুরে নির্মীয়মান বহুতলের কাছে বিস্ফোরণ, আহত এক। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কেষ্টপুরে নির্মীয়মান বহুতলের কাছে বিস্ফোরণ, আহত এক, বোমা মজুতের তদন্তে পুলিশ

  • নমুনা সংগ্রহের জন্য ইতিমধ্যে ফরেন্সিক দলকেও ঘটনাস্থলে পাঠানো হচ্ছে।

নির্মীয়মান বহুতলের কাছে মাটি খুঁড়ছিলেন কয়েকজন শ্রমিক। সেইসময় বিস্ফোরণ হল কেষ্টপুরের বিদ্যাসাগর পল্লি। সঙ্গে বিকট শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা। ঘটনায় আহত হয়েছেন একজন। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, বোমা ফেটে বিস্ফোরণ ঘটতে পারে। তবে গ্যাসের কারণে বিস্ফোরণের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হচ্ছে না।

শুক্রবার কেষ্টপুরের বিদ্যাসাগর পল্লির একটি নির্মীয়মাণ বহুতলে কয়েকজন শ্রমিক কাজ করছিলেন। সেইসময় বিস্ফোরণ হয়। স্থানীয়দের দাবি, বিস্ফোরণের তীব্রতা যথেষ্ট বেশি ছিল। আশপাশের এলাকাও রীতিমতো বিকট শব্দে হয়। বেলার দিকে সেই ঘটনায় অনেকেই হতভম্ব হয়ে যান। ঘটনায় আহত হন একজন শ্রমিক। তাঁকে উদ্ধার করে কলকাতা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাগুইআইট থানার পুলিশ। এসেছে বম্ব স্কোয়াডও। যান বিধাননগরের ডিসি। প্রাথমিকভাবে অনুমান, বহুতলের আশপাশে সম্ভবত বোমা মজুত রাখা হয়েছিল। গোপন ডেরা হিসেবেও বহুতলটিকে ব্যবহার করা হতে পারে। সম্ভবত তা ফেটেই বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। একইসঙ্গে মাটির নীচে গ্যাস তৈরি হয়ে বিস্ফোরণ হয়ে থাকতে পরে বলে অনুমান করছে পুলিশ। তবে ফরেন্সিক দলের রিপোর্টের পর বিস্ফোরণের প্রকৃত কারণ স্পষ্ট হবে। নমুনা সংগ্রহের জন্য ইতিমধ্যে ফরেন্সিক দলকেও ঘটনাস্থলে পাঠানো হচ্ছে। শুরু হয়েছে তদন্ত।

স্থানীয়দের একাংশের দাবি, বহিরাগতদের আনাগোনা নিয়ে কয়েকবার অভিযোগ তোলা হয়েছিল। কিন্তু তারপরও এই ঘটনা ঘটল। এক স্থানীয় বাসিন্দার বক্তব্য, বিধানসভা ভোটের আগে বিস্ফোরণের ঘটনায় রীতিমতো উদ্বেগ তৈরি হয়েছে। পাড়ার লোকজনের মনে আতঙ্ক বাসা বেঁধেছে।

বন্ধ করুন