বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডিম ফাটাতেই ভেতরে 'রক্ত'! আতঙ্ক বেলঘরিয়ায়, এই ডিম খাওয়া কি উচিত?
ডিম ফাটাতেই ভেতরে রক্তের মতো কী যেন ছিল! প্রতীকী ছবি

ডিম ফাটাতেই ভেতরে 'রক্ত'! আতঙ্ক বেলঘরিয়ায়, এই ডিম খাওয়া কি উচিত?

  • সোশ্যাল মিডিয়ায় এনিয়ে কিছু চর্চা হয়েছে অতীতে। কিন্তু বাস্তবে এই ডিম খাওয়া কতটা যুক্তিযুক্ত তা নিয়েও নানা মত রয়েছে।

আগে কোনওদিন এমন ঘটনা শুনেছেন? ডিম ফাটালেন। আর ডিমের মধ্যে রক্তের মতো তরল পদার্থ। যদি তেমনটা দেখতে পান তবে কী করবেন? ভেজে খেয়ে নেবেন নাকি ফেলে দেবেন?

তেমনই ঘটনার সাক্ষী থাকলেন বেলঘরিয়ার এক স্কুল শিক্ষিকা। ইন্দ্রপুরী এলাকার বাসিন্দা ইন্দ্রানী মজুমদার বৃহস্পতিবার সকালে ডিম ফাটিয়েছিলেন। তখনই দেখেন কুসুমের সঙ্গে লাল মতো জলীয় পদার্থ। কিন্তু ডিমের মধ্যে এমন রক্তের মতো তরল এল কোথা থেকে? এরপর কৌতহলবশত তিনি অপর ডিমটিও ফাটান। সেখানেও একই কাণ্ড। ডিমের মধ্যে লাল মতো কী যেন রয়েছে।

এদিকে ডিমের মধ্যে এই রক্তের মতো জলীয় পদার্থকে ঘিরে এলাকায় জানাজানি হয়ে যায়। এরপর ব্যবসায়ীকে গিয়েও অনেকে চেপে ধরেন। তিনি এনিয়ে বিশেষ কিছু মানতে চাননি। 

তবে পশু চিকিৎসক মিহির কুমার বিশ্বাস অবশ্য গোটা ঘটনার কারনটা জানিয়ে দিয়েছেন। তাঁর মতে, বাজারের যে বাণিজ্যিক ডিম আসে তাতে কোনও সমস্যা হয় না। কিন্তু যে ফার্মে ডিম থেকে বাচ্চা তৈরি হয় সেই ডিম কোনওভাবে বাজারে চলে এসেছে।। তার জেরেই সমস্যা হয়েছে। তবে এনিয়ে আতঙ্কের কোনও কারন নেই। ভাইরাস ছড়ানোরও কোনও ব্যাপার নেই। তবে এই ডিম খেলে ডায়ারিয়া বা পেটের রোগ হতে পারে।

তবে শিক্ষিকা এই ঘটনায় আতঙ্কিত। তিনি জানিয়েছেন, এই রকম আগে দেখিনি। ভয়ে আর ডিম খাইনি। ভয় তো লাগবেই!

বন্ধ করুন