বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Lake club: রবীন্দ্র সরোবরে ২ কিশোরের মৃত্যুর ঘটনায় দায় স্বীকার করলেন বোয়িং প্রশিক্ষক
রবীন্দ্র সরোবর। ফাইল ছবি

Lake club: রবীন্দ্র সরোবরে ২ কিশোরের মৃত্যুর ঘটনায় দায় স্বীকার করলেন বোয়িং প্রশিক্ষক

  • লালবাজার সূত্রে জানা গিয়েছে, দুই কিশোরের পরিবার গত সপ্তাহে লালবাজারের গিয়ে তদন্তকারী আধিকারিকদের সঙ্গে দেখা করে ওই প্রশিক্ষকের চিঠির কথা জানায়। 

রবীন্দ্র সরোবরে রোয়িং করতে নেমে দুই কিশোরের ডুবে মৃত্যুর ঘটনায় পুলিশের হাতে নয়া তথ্য এল। ঘটনার দিন দুই ছাত্রকে জল থেকে কেউই তুলে আনেনি। শুধু তাই নয়, ঘটনার সময় তাদের বোয়িং প্রশিক্ষক উপস্থিত ছিলেন না। এর জন্য দায় স্বীকার করেছেন ওই প্রশিক্ষক নিজেই। একথা তিনি নিজেই দুই কিশোরের পরিবারকে চিঠি দিয়ে জানিয়েছেন। এরপরেই কিশোরের পরিবার ওই চিঠি পাঠিয়েছে লালবাজারে। ওই প্রশিক্ষককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে লালবাজার সূত্রের খবর। একইসঙ্গে এই বিষয়টি চার্জশিটে রাখা হবে বলেও জানিয়েছে পুলিশ।

লালবাজার সূত্রে জানা গিয়েছে, দুই কিশোরের পরিবার গত সপ্তাহে লালবাজারের গিয়ে তদন্তকারী আধিকারিকদের সঙ্গে দেখা করে ওই প্রশিক্ষকের চিঠির কথা জানায়।

কী লেখা রয়েছে ওই চিঠিতে?

পুলিশ সূত্রে জানা গিয়েছে,ওই প্রশিক্ষণ চিঠিতে লিখেছেন সাউথ পয়েন্ট স্কুল কর্তৃপক্ষ বা স্কুলের ক্রীড়া বিভাগের কেউই এই ঘটনার সঙ্গে জড়িত নন। ঘটনার সময় তিনি উপস্থিত ছিলেন না। থাকলে তিনি ছাত্রদের নামতেই দিতেন না। এর জন্য যদি কেউ দায়ী হয়ে থাকে তাহলে তিনি নিজেই এই ঘটনার জন্য দায়ী। লালবাজার সূত্রে জানা গিয়েছে, ওই প্রশিক্ষক কী কারণে উপস্থিত ছিলেন না তা জানার প্রয়োজন রয়েছে। সেই কারণে তাকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। এ বিষয়ে ওই প্রশিক্ষকের কর্তব্যে গাফিলতি খুঁজে পাচ্ছেন গোয়েন্দারা।

উল্লেখ্য, গত ২১ মে সন্ধ্যায় ঝড়বৃষ্টির সময় বোয়িং করতে নেমে মৃত্যু হয় পূষন সাধুখাঁ ও সৌরদীপ চট্টোপাধ্যায় নামে দুই কিশোরের। এরপর দুই কিশোরের বাবা ক্লাবের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে লালবাজারে অভিযোগ জানান। সেই ঘটনার তদন্ত করছে লালবাজার। সৌরদীপের মা বিচারের দাবি জানিয়েছেন। তিনি বলেন, ‘ঘটনার একমাস হয়ে গেল। আমরা এখনও বিচার পেলাম না। আমরা চাই যাদের গাফিলতির জন্য এরকম হয়েছে তাদের দ্রুত খুঁজে বার করুক পুলিশ। আমরা বিচার চাই।’

বন্ধ করুন